যেকোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতেই হবে : নির্বাচন কমিশনার আনিছুর রহমান

লেখক: Amadersomaj
প্রকাশ: ৯ মাস আগে


 

সুনামগঞ্জ প্রতিনিধি : নির্বাচন কমিশনার মো: আনিছুর রহমান বলেছেন,যে-কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠ করতেই হবে বলে মন্থব্য করেছেন । আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সুনামগঞ্জ জেলার ৫টি সংসদীয় আসনের প্রতিদ্বন্ধী প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তা/ব্যক্তিবর্গের সঙ্গে বিশেষ আইনশৃংখলা ও মতবিনিময় সভায় উপস্থিত হয়ে মতবিনিময় শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে নির্বাচন কমিশনার মোঃআনিছুর রহমান এসব কথা বলেন।

তিনি আরো বলেন,’সুনামগঞ্জে প্রার্থীদের মধ্যে সৎভাব রয়েছে সবকিছু মিলিয়ে সারাদেশের ন্যায় সুনামগঞ্জে ও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে। তিনি বিএনপি,জামায়াতসহ সমমনা বিরোধী দলগুলোর হরতাল,অবরোধ ও অসযোগ আন্দোলনের ব্যাপারে যারা নির্বাচন বিরোধী প্রচার পত্র বিতরণ করছেন আইনানুযায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আইন সবার জন্য সমান। আমরা একটি সুষ্ঠু নির্বাচন করতে চাই এবং এটা যেকোনো মূল্যে করতে হবে। কত পার্সেন্ট ভোট কাস্ট হলে নির্বাচন গ্রহণযোগ্য হবে সাংবাদিকদের এমন প্রশ্নে এই কমিশনার জানান, ‘ নির্বাচনী আইনে কত পার্সেন্ট ভোট কাস্ট হতে হবে তা নির্ধারিত করে বলা নাই, তবে সর্বোচ্চ সংখ্যক নারীপূরুষ ভোটার যেন নির্বিঘে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেটার চেষ্টা চলছে,অপ্রীতিকর ঘটনা প্রতিরোধ করতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত আছে। নির্বাচনের পরেও আরো দুইদিন মাঠে থাকবে সশস্ত্র বাহিনী।

২৪শে ডিসেম্বর রোববার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে সকল দলের প্রার্থীদের উপস্থিতিতে সুনামগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী’র সভাপতিতে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান এসব কথা বলেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার এনডিসি আবু আহমদ ছিদ্দিকি,সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান,সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ,সভায় নির্বাচনের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী সহ নির্বাচনের প্রতিদ্বন্ধীতাকারী প্রার্থীদের মধ্যে সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগের প্রার্থী পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান,সুনামগঞ্জ-২ আসনে স্বতন্ত্রপ্রার্থী ড. জয়াসনে গুপ্তা,সুনামগঞ্জ-২ আসনে আওয়ামীলীগের প্রার্থী আল আমীন চৌধুরী,সুনামগঞ্জ-৪ আসনে আওয়ামীলীগের প্রার্থী সাবেক সচিব ড. মোহাম্মদ সাদিক,জাতীয় পার্টির প্রার্থী বিরোধী দলীয় হুইপ এড. পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-৫ আসনে আওয়ামীলীগের প্রার্থী মহিবুর রহমান মানিক,সুনামগঞ্জ-৪ আসনে স্বতন্ত্রপ্রার্থী দেওয়ান সামছুল আবেদীন,সুনামগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী মোবারক হোসেনসহ সকল দলের প্রার্থীরা উপস্থিত ছিলেন।

IT Amadersomaj