রাণীনগরে দরিদ্রদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


আওরঙ্গজেব হোসেন রাব্বী, ষ্টাফ রিপোর্টার : নওগাঁর রাণীনগরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভিজিএফ (মানবিক সহায়তা কর্মসূচি) এর চাল বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার ৮টি ইউনিয়নের ১৪হাজার ৮শত ৫৬জন দরিদ্র পরিবারের কার্ডধারী প্রতিজন সুবিধাভোগীদের মাঝে ১০কেজি করে চাল বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো. শাহজাহান আলী বলেন প্রশাসনের নির্দেশনা অনুসারে ঈদের আগে প্রধানমন্ত্রীর এই বিশেষ উপহার ইউনিয়নের ২হাজার ৭০জন দরিদ্র মানুষের মাঝে সঠিক ভাবে পৌছে দিতে পেরে আমি অনেক খুশি। চালগুলো যেন সঠিক মানুষগুলোর হাতে ভোগান্তি ছাড়াই তুলে দিতে পারি সেই জন্য পরিষদ প্রাঙ্গনে ওয়ার্ড ভিত্তিক আলাদা আলাদা স্থান ভাগ করে স্ব স্ব ওয়ার্ডের মেম্বারদের তত্তাবধানে তালিকা অনুসারে চালগুলো বিতরণ করেছি। এই চালগুলো পেয়ে ইউনিয়নের দরিদ্র মানুষদের মাঝে কিছুটা স্বস্তি ফিরেছে। তবে চালের বরাদ্দ আরো বেশি করলে সদস্য বেশি এমন দরিদ্র পরিবারের জন্য অনেক বেশি উপকার হতো বলে আমি মনে করি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান বলেন ভিজিএফ একটি মানবিক সহায়তা কর্মসূচি যার মাধ্যমে সরকার দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য বিতরণ করে থাকে। ভিজিএফ কর্মসূচিতে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ জনগণের মধ্যে খাদ্যশস্য সরবরাহ করা হয়। প্রতিটি ইউনিয়নে প্রশাসনের একজন কর্মকর্তার কঠোর মনিটরিং এর মাধ্যমে চাল বিতরণ করা হয়েছে যার কারণে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়নি। আমি শতভাগ আশাবাদি সরকারের এমন উদ্যোগে উপজেলার হাজার হাজার দরিদ্র মানুষরা অনেক উপকৃত হচ্ছেন।#

IT Amadersomaj