রাতের আঁধারে বিষ দিয়ে শেষ করে দিল মৎস্য চাষীকে 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


তাওহীদুল ইসলাম শুভ বরগুনা (পাথরঘাটা)॥ বরগুনা পাথরঘাটায় নিজের মেয়ে জামাই এর বিরুদ্ধে শশুরের ঘেরের মাছ নিধনের অভিযোগ উঠেছে।

উপজেলার সদর ইউনিয় ১নং ওয়ার্ড গহরপুর গ্রামের মোঃ ছগির হোসেনের গেড়ে বিষ দেওয়ার অভিযোগ উঠেছে তারই জামাই মোঃ সোহেলের বিরুদ্ধে।

একের পর এক বারোটি ঘেরে বিষ দিয়ে মেরে ফেলা হয়েছে বিভিন্ন প্রজাতির মাছ। দুই বছরে ঘেরে ছয় বার বিষ দেয়। এতে তার ক্ষতি হয়েছে প্রায় এক কোটি ১২ লাখ টাকা। এর তিন মাস আগে মোঃ ছগির হোসেন তারই জামাই মোঃ সোহেল হোসেনের বিরুদ্ধে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়রি করে।

এই বিষয়ে ভুক্তভোগী ছগির হোসেন এর সাথে কথা বললে তিনি বলেন, সোহেল হোসেন তার মেয়েকে জোরপূর্বক বিয়ে করেন। সোহেল হোসেন পরবর্তীতে এই বিষয় নিয়ে পারিবারিক ঝামেলা হওয়ার কারনে, সেই জের ধরে একের পর এক ক্ষতি করে আসছেন তারি মেয়ের জামাই সোহেল হোসেন। প্রতিবছর তার জামাই ঘেরে বিষ দেন।

সে আরো বলেন, তার বিরুদ্ধে থানায় একাধিক মাদক, মামলা রয়েছে। বিভিন্ন সময় বিভিন্ন নেশার সাথে সমৃদ্ধ। তারি মেয়ের জামাই বিভিন্ন সময় বিভিন্ন ভাবে খুন করার হুমকি দিয়ে আসছে এবং তার গোপন অঙ্গ কেটে দিবার হুমকি দিয়েছেন। সাত মাস আগে তার জামাই এবং বিভিন্ন খারাপ কাজের সাথে জড়িত রয়েছে বলে জানিয়েছেন।

সোহেল হোসেনের সাথে এই বিষয় যোগাযোগ করতে চাইলে মুঠোফোনে (…..) তাকে পাওয়া যায়নি।

এই বিষয়ে পাথরঘাটা সদর ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন এর সাথে কথা বললে তিনি জানান, তাকে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য পরামর্শ দিয়েছেন।

পাথরঘাটা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা, জয়ন্ত কুমার অপু সাথে কথা বললে, তিনি বলেন শুনেছি অনেক বার রাতের আঁধারে দুর্বৃত্তরা বিষ দিয়ে লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির মাছ মেরে ফেলে এবং আমি ঘটনাস্থলে কয়েক বার গিয়ে দেখে এসেছি এবং আমাদের এখান থেকে যতটুক সম্ভব তাকে সহযোগিতা করা হবে।

এ বিষয়ে পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জানান, এখন পর্যন্ত কিছু জানেন না বলে জানিয়েছেন এই বিষয়ে কোন অভিযোগ দিলে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



Source link

IT Amadersomaj