রামগড়ে তিন করাতকল মালিককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

লেখক: Amadersomaj
প্রকাশ: ৯ মাস আগে


 

মোঃ শাহাদাত হোসেন রামগড় (খাগড়াছড়ি): পার্বত্য খাগড়াছড়ি জেলার রামগড়ে অনুমোদনহীন ৩টি অবৈধ করাতকলে অভিযান চালিয়ে নগদ ৩০ হাজার টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে রামগড় উপজেলার পাতাছড়া ইউপির এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ২টি এবং রামগড় পৌরসভায় ১টি করাতকলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতা আফরিন।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পাতাছড়ায় অবস্থিত মোশারফ হোসেনের করাতকল ও একই ইউপির নাকাপায় অবস্থিত মো.ইউনুস মেম্বারের করাতকলকে লাইসেন্স বিধিমালা ২০১২ (৩) ধারা ভঙ্গের অপরাধে (১২) ধারায় ১০ হাজার টাকা করে দুটি করাতকলকে ২০ হাজার টাকা জরিমানা করেন। অপরদিকে রামগড় পৌরসভার অবস্থিত কাজী করাতকলকে লাইসেন্স বিধিমালা ২০১২ (৬) ধারা ভঙ্গের অপরাধে (১২) ধারায় ১০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় আরও উপস্থিত ছিলেন, বনবিভাগের সোনাইপুল বিট কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, এব্যাপারে তিনি বলেন, রামগড়ে বেশিরভাগ করাতকলগুলো লাইসেন্স বিহীন। আমরা বার বার চেষ্টা করেছি অবৈধভাবে গড়ে উঠা এসব করাতকলের মালিকরা যাতে লাইসেন্স করে নেন। কিন্তু তারা কর্ণপাত করছে না। আমরা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের প্রাথমিকভাবে আর্থিক জরিমানা করার পাশাপাশি করাতকল মালিকদের বৈধ অনুমোদনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতা আফরিন বলেন, রামগড় উপজেলায় অবৈধ এসব করাতকলের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে তিনটি করাতকলকে আর্থিক জরিমানা করা হয়েছে। লাইসেন্স বিহীন সকল করাতকলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

IT Amadersomaj