রাস্তার জায়গায় বসতবাড়ির দেয়াল: সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর অভিযোগ 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


নিজস্ব প্রতিবেদক : দীর্ঘদিন ধরে জগন্নাথপুর উপজেলা, মোহাম্মদপর ইউনিয়ন, থানা জগন্নাথপুর, সুনামগঞ্জ জেলার মোহাম্মদপুর গ্রামবাসী আনর আলীর বাড়ির সামনের রাস্তা নিয়ে বিভিন্ন মহলে অভিযোগ করে যাচ্ছেন।

গত ০৫/০৯/ ২৩ ইং তারিখে সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর প্রভাবশালী ভুমিখেকো আনর আলী ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন , সৈয়দ মোঃ মুনসুর আলী, কনর মিয়া, আবুল কালাম, আফরুজ আলী,আজবর আলী, শুকুর আলী গং আরো অনেকে। সর্ব সাকিন বড় মোহাম্মদপুর ইউনিয়ন, কলকলিয়া।

সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর গ্রামবাসী অভিযোগ করে তাতে কোন ব্যাবস্থা না নেওয়ায় গ্রামবাসীর মনে আরও ক্ষোভ  বেড়েছে।

গ্রামবাসীর দাবি রাস্তাটি মুল ম্যাপ অনুযায়ী ২৪ ফুট, কিন্তু আনর আলী সরকারি রাস্তার উপর নিজ বাড়ীর দেওয়াল গড়ে তোলে তার সহযোগিদের সাথে নিয়ে।

অভিযোগে উল্লেখিত তপশীল বর্ণিত সরকারী খাস খতিয়ান ভুক্ত গোপাট ভুমিতে আবহমানকাল যাবৎ গ্রামীণকাল তথা এলাকাবাসী জনসাধারণের চলাচল ও পরিবহনের রাস্তা বিদ্যমান যাহা ছাতক থানাধীন জাউয়া বাজার হইতে জগন্নাথপুর থানা সদর পর্যন্ত বিস্তৃত।

রাস্তাটি এল.জি.ই.ডি এর অন্তভূক্ত, তপশীল বর্ণিত গোপাট রকম রাস্তাটির পুর্বদিকে মোহাম্মদ পুর মদিনাতুল উলুম মাদ্রাসা রয়েছে। প্রভাবশালী ভুমিখেকো সন্ত্রাসী প্রতিপক্ষ তাহার সহযোগী অজ্ঞাত সন্ত্রাসী বাহিনী বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে গোপাটের দক্ষিণে হিন্দু জনৈক ব্যাক্তির বসতবাড়ী তাহার জবর দখলে নিয়া উক্ত বাড়ীর সীমানা বেআইনীভাবে গোপাট রকম রাস্তার কমবেশি ০.০৬ একর ভুমি আনর আলী দখল করিয়া পাকা বাউন্ডারি ওয়াল নির্মাণ করিয়াছে ও বাকী কতেকাংশে পাকা বাউন্ডারি ওয়ালের নির্মাণ কাজ জোর জবর করে পাকা বাউন্ডারি ওয়ালের কাজ সম্পন্ন করার প্রচেষ্টা অব্যাহত রাখায়, জনসাধারণের চলাচল ও মালামাল পরিবহন অনুপযোগী হওয়ায় গ্রামের সাধারণ মানুষের জনমনে ক্ষোভ সঞ্চার হওয়ায় স্থানীয় সচেতন মহল প্রতিবাদ করায় প্রতিপক্ষ তাহার সাঙ্গ পাঙ্গ সন্ত্রাসীরা প্রকাশ্যে হুমকি দিয়ে যাচ্ছে।

স্থানীয় সচেতন মহলের লোকেরা জানান মৌজা বড় মোহাম্মদপুর, আরএস.জে.এল নং ২২, আর এস.খতিয়ান নং ১. আর. এস দাগ নং৯০৫, ভুমির পরিমাণ ০.০৬. একর, গোপাট সড়ক রকম ভুমিতে নির্মিত অবৈধ পাকা বাউন্ডারি দেওয়াল যাহা অপসারণ যোগ্য, গ্রামের এই রাস্তা নিয়ে উত্তেজনা বিরাজমান বিধায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক বজায় রাখার স্বার্থে অভিযোগের তদন্তসহ আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবী জানান।

IT Amadersomaj