লাউকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে উন্নয়ন তহবিলের টাকা আত্মসাতের অভিযোগ

লেখক: Amadersomaj
প্রকাশ: ১২ মাস আগে


জেলা প্রতিনিধি,পটুয়াখালী: লাউকাঠী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইলিয়াস বাচ্চুর বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের এল জি এস পি সহ অন্যান্য উন্নয়ন তহবিলের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

অভিযোগের ভিত্তিতে দৈনিক “আমাদের স্বদেশ” সরেজমিনে তদন্তে গিয়ে জানতে পারে যে,পটুয়াখালী সদর উপজেলার ১নং লাউকাঠী ইউনিয়নে ১নং ওয়ার্ডর পেয়ারপুর গ্রামে , ইউনিয়ন পরিষদের এল জি এস পি ও অন্যান্য উন্নয়ন তহবিলের টাকা দিয়ে একটি কাঁচা রাস্তাকে পাকা( ইট দিয়ে সলিং)করনের জন্য রাকিব এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানকে ৫৮৭৭৫০ টাকা বরাদ্দ দেয়।

উক্ত রাকিক এন্টারপ্রাইজ নামে, নাম সরস্ব প্রতিষ্ঠানটি চেয়াম্যানের আপন ভাগিনা হওয়ায়, কাজটি মূলত চেয়ারম্যান নিজের তত্বাবধানেই করেছেন।

সংবাদ সংগ্রহ করতে গিয়ে দেখা যায়, উক্ত রাস্তাটি প্রস্ত ৬ ফুট ও দৌর্ঘ হওয়ার কথা ১১০০ ফুট।

কিন্তু রাস্তাটি প্রস্তে ৬ ফুট করলেও দৌর্ঘে করা হয়েছে আনুমানিক ৪৫০/৫০০ ফুট।

ইটের নিচে ৬ ইঞ্চি বালু দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হয়নি।

উক্ত রাস্তার কাজ যতটুকু করেছে, তা দুই মাস পূর্বে করছে এর পরে বাকী কাজ আর কোন কাজ না করেই বরাদ্দ কৃত সমুদয় টাকা চেয়ারম্যান উত্তোলন করে নিয়েছে। উক্ত টাকা চেয়ারম্যান আত্মসাৎ করেছে বলে এলাকার লোকজন মনে করেন।

রাস্তাটি নির্মাণে সভাপতি করা হয়েছিলো (১,২,৩ নং ওয়ার্ডের) সংরক্ষিত নারী সদস্য মোসাঃ সাহানাজ বেগমকে। মুঠোফোন তার কাছে জানতে চাইলে তিনি বলেন,আমাকে নামে মাত্র সভাপতি করা হলেও আমি এই কাজের ব্যপারে কিছুই জানি না। চেয়ারম্যান জোর করে আমাকে দিয়ে বিল ভাউচারে স্বাক্ষর করিয়ে বিল উঠিয়ে নিয়েছে।

ইউ পি সচিব এর কাছে বিলে স্বাক্ষর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি ২/৩দিন বিলে স্বাক্ষর না করে ফিরিয়ে দিয়েছি, চেয়ারম্যানের জোরাজুরির কারনে বিলে স্বাক্ষর দিতে বাধ্য হয়েছি।

শুধু এই রাস্তাই নয়, ইউনিয়ন পরিষদের এল জি এস পির প্রায় ১৪/১৫ লক্ষ টাকা চেয়ারম্যান তার নিজের বাড়ির দরজা পাঁকা করেও সেখান থেকে টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গিয়েছে।

IT Amadersomaj