শিবগঞ্জে হয়রানিমূলক মামলার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

লেখক: Amadersomaj
প্রকাশ: ১০ মাস আগে


মোঃ মেহেদী হাসান জেলা প্রতিনিধি (বগুড়া) : বগুড়ার শিবগঞ্জে চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মির্জারুল আলম চৌধুরীর বিরুদ্ধে বর্তমান সভাপতি ও অধ্যক্ষের করা হয়রানিমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন পালন করা হয়েছে।

গতকাল শনিবার দুপুর ২টায় উপজেলার শিবগঞ্জ হাট এলাকায় ঐ কলেজের সামনে শিবগঞ্জ উপজেলার সর্বস্তরের জনগণের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মির্জারুল আলম চৌধুরীর বিরুদ্ধে বর্তমান সভাপতি ও অধ্যক্ষের করা মামলা মিথ্যা ও হয়রানিমূলক। এই মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে আগামিতে এলাকাবাসী আরও কঠোর আন্দোলন গড়ে তুলবে। অধ্যক্ষ শফিকুল ইসলাম রতন হীনস্বার্থ হাসিল করার জন্য বহিরাগত লোককে এই প্রতিষ্ঠানের সভাপতির পদে বসিয়েছেন। শুধু তাই নয়, অধ্যক্ষ ও প্রভাষক আমিনুল ইসলাম হেলালের যোগসাজস্যে একজন শিক্ষককে সাময়িক বহিস্কার ও চারজন শিক্ষককে শোকোজ করা হয়েছে। যাহা সম্পন্ন অন্যায়। আমরা বহিরাগত সভাপতিকে মানিনা। তিনি দুর থেকে এই প্রতিষ্ঠানের জন্য তেমন কোন ভূমিকা রাখতে পারছেনা। অধ্যক্ষসহ কয়েকজনের স্বেচ্ছাচারিতার মাধ্যমে প্রতিষ্ঠান পরিচালিত হওয়ার ফলে শিক্ষার পরিবেশ ব্যহত হচ্ছে। অধ্যক্ষ যদি আগামীতে বর্তমান সভাপতির সাথে গোপনে আতাঁত রাখেন তাহলে তাকে ছাড় দেওয়া হবেনা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, ব্যবসায়ী তারাজুল শেখ, আলম শেখ, জাহাঙ্গীর শেখ, আবুল কাসেম শেখ, , থানা যুবলীগ নেতা আজাহার আলী, দুলু মিয়া প্রাং, আবেদা, মেরিনা, খুকি, ধলী, খোকন ফকির, আলহাজ্ব মোজাহার আলী, মন্টু শেখ, শাহজাহান শেখ, মকবুল সরদার, আনারুল সরদার, মোখলেছার শেখসহ ৫শতাধিক জনসাধারণ।

IT Amadersomaj