সমালোচিত ডাঃ আব্দুল্লাহ আল মামুন বরখাস্ত 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


মোঃ ফিরোজ আহমেদ পাইকগাছা সংবাদদাতা॥  খুলনার পাইকগাছা হাসপাতালে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুন কর্তৃক রোগীর স্বজন ৪ শ্রমিককে কলম দিয়ে খুচিয়ে আহত করার ঘটনায় তদন্ত কমিটির তদন্ত সম্পন্ন হয়েছে এবং অভিযুক্ত মামুনকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত মৌখিকভাবে সকল দাপ্তরিক কাজ থেকে অব্যহতি দেয়া হয়েছে।

সোমবার সকালে পাইকগাছা হাসপাতালের সম্মেলন কক্ষে পরিবহন শ্রমিকদের কাছ থেকে তদন্ত কমিটির সদস্যরা অভিযোগের বিষয়ে শুনানি করেন। তদন্ত কমিটির সভাপতি ডাঃ সুজন কুমার সরকার, সদস্য ডাঃ সঞ্জয় কুমার মন্ডল এবং আক্তার হোসেন ঘটনার দিন আহত ৪ শ্রমিকদের কাছ থেকে লিখিত জবানবন্দি নেন। শ্রমিকদের দাবীতে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুনকে অফিসিয়াল সকল কর্মকান্ড থেকে তাকে মৌখিক নির্দেশে প্রত্যাহার করা হয়েছে বলে তদন্ত কর্মকর্তা ডাঃ সঞ্জয় কুমার মন্ডল নিশ্চিত করেছেন।

অভিযোগে জানা যায়, গত ২০ জুলাই বৃহস্পতিবার বিকাল পৌনে চারটার দিকে পাইকগাছা এসডি পরিবহনের ম্যানেজার শাহিনুর রহমান আসাদুল সানা নামে এক রোগীকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে জরুরী বিভাগে ভর্তি করাতে নিয়ে আসেন। এ সময় জরুরী বিভাগের কক্ষে রোগীর চেয়ারে বসালে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুন রোগী ও তার স্বজনদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। রোগীর স্বজন শ্রমিক নেতা শাহিনুর রহমান প্রতিবাদ করলে তাকে শারিরিক ভাবে তাকে লাঞ্চিত করেন। খবর পেয়ে অন্য শ্রমিক নেতা গোলাম বারী খোকন, নুর আলী, শহিদুল ইসলাম হাসপাতালে এলে তাদের উপর আবারো হামলা করে কলম দিয়ে খুঁচিয়ে আহত করে।

এ ঘটনা বিভিন্ন মিডিয়ায় প্রচারিত হলে নড়ে চড়ে বসে পাইকগাছা হাসপাতাল প্রশাসন। ইতিপূর্বে এই চিকিৎসক আগড়ঘাটা উপ-স্বাস্থ্য কেন্দ্রে একইভাবে সাংবাদিকদের উপর হামলা করে আহত করে এবং ৪জন সাংবাদিকসহ ৫ জনের নামে মামলাও করেন।

শ্রমিক নেতারা বলেন, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে যদি কঠোর শাস্তি মুলক ব্যবস্থা গ্রহণ না করা হয় অচিরেই তারা ২৬ রুটে গাড়ি বন্ধসহ কঠোর আন্দোলন গড়ে তুলবেন।

তদন্ত কর্মকর্তা ডাঃ সঞ্জয় কুমার মন্ডল বলেন, সিসি টিভি ফুটেজ দেখে এবং প্রত্যক্ষ স্বাক্ষীদের লিখিত বয়ানের ভিত্তিতে তদন্ত সম্পন্ন হয়েছে। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নিতিশ চন্দ্র গোলদার অফিসিয়াল কাজে ঢাকায় আছেন উনি আসার পর আমরা তদন্ত রিপোর্ট পেশ করবো এবং তিনিই পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। সে পর্যন্ত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুনকে সকল অফিসিয়াল কাজ থেকে অব্যহতি দেয়া হয়েছে।

IT Amadersomaj