সাংবাদিকদের উপর হামলা, মামলা ও নির্যাতনের প্রতিবাদে কালীগঞ্জে মানববন্ধন 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি॥ রংপুরের গংগাচড়ায় এশিয়ান টেলিভিশনের রংপুর প্রতিনিধি বাদশাহ ওসমানী সহ চার সাংবাদিকের উপর হামলা, সংবাদ প্রকাশের জেরে যমুনা টেলিভিশনের স্টাফ করেসপনডেন্ট এবং রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আবেদন হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি, রাজশাহীর পুঠিয়ায় সাংবাদিক সোহানুর রহমান সোহানের উপর হামলা করে হাতুড়ি দিয়ে পিটিয়ে পা ভেঙে দেয়ার প্রতিবাদে এবং বিএমএসএস যশোরের সভাপতি ও এশিয়ান টিভির সাংবাদিক নাসির উদ্দীন নাসিম রেজা ও মাইটিভি সাংবাদিক সহ ৫ জনের নামে মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে লালমনিরহাটের কালীগঞ্জে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৯ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলার কালীগঞ্জে কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি ও কালীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির যৌথ আয়োজনে এই মানবন্ধন কর্মসূচীতে বিএমএসএস নেতৃবৃন্দ ও কালীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ সাংবাদিকরা অংশ নেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নুর আলমগীর অনুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, কালীগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নিয়াজ আহমেদ সিপন, সাংগঠনিক সম্পাদক রাহেবুল ইসলাম টুটুল, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল মালেক, কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের কার্যকরী সদস্য আজাদ বাবু, মাছরাঙ্গা টেলিভিশনের লালমনিরহাট সংবাদদাতা সাব্বির আহমেদ লাভলু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে সরকার মাজহারুল মান্নানের মিথ্যা মামলা প্রত্যাহার, বাদশা ওসমানি সহ ৪ সাংবাদিকের উপর হামলার বিচার, রাজশাহীর সোহানুর রহমান সোহানের উপর হামলার হামলার কঠোর বিচার ও আসামীদের গ্রেফতার দাবী এবং যশোরের সাংবাদিক নাসির উদ্দীন নাসিম রেজা সহ ৫ সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা চাঁদাবাজির মামলা প্রত্যাহার করার দাবী জানান। এছাড়া দেশের বিভিন্ন জেলা -উপজেলায় সাংবাদিকদের মিথ্যা মামলায় হয়রানি বন্ধের দাবি জানান।

এ সকল হামলা মামলা হোটা দেশে একটি মহল আজ সাংবাদিকদের কণ্ঠরোধ করার পাঁয়তারা বলে মন্তব্য করেন বক্তারা।

এ সময় বক্তারা সারাদেশে সাংবাদিকের উপর হামলা হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ৫৭ ধারা বাতিলের জোর দাবী জানান বক্তারা।

IT Amadersomaj