সাগরপুর উচ্চ বিদ্যালয়ের নিয়োগ বানিজ্য ঠেকাতে রুমে তালা; জমি রেজিষ্ট্রি দিয়েও হচ্ছেনা চাকরি

লেখক: Amadersomaj
প্রকাশ: ৯ মাস আগে


 

এনামুল কবীর এনাম, (বদলগাছী) নওগাঁ : বদলগাছী উপজেলার সাগরপুর উচ্চ বিদ্যালয়ের নিয়োগ বানিজ্য ঠেকাতে অফিস রুম সহ ৩ টি রুমে তালা এলাকায় তোলপাড়, জমি রেজিষ্ট্রি দিয়ে ও হচ্ছে না চাকুরি এলাকায় তোলপাড় টান টান উত্তেজনা।

জানা গেছে, উপজেলার সাগরপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ৫ টি পদে নিয়োগের জন্য গত ২ আগষ্ট ২০২৩ সালে দৈনিক চাঁদনি বাজারে নিয়োগ পএ প্রদান করেন প্রধান শিক্ষক এনামুল হক।

বিদ্যালয়ের আয়া পদে চাকুরী জন্য সাগরপুর গ্রামের রিপন চন্দ্র সিলের পিতা গ্রেনচন্দ্র শীল পুত্রবধু বন্দনা রানীর আয়া পদে চাকুরীর আশায় ১০ শতাংশ জমি উক্ত বিদ্যালয়ে রেজিষ্ট্রি প্রদান করেছেন। যাহার বাজার মূল্য ২০ লাখ টাকা।

গত ৩১/১২/২৩ ইংরেজি তারিখে চুড়ান্ত নিয়োগ বোর্ডের নিয়োগ প্রদানের কথা থাকলেও ম্যানেজিং কমিটির ৩ সদস্যের নিয়োগ বানিজ্য বন্ধের অভিযোগে নিয়োগ পরিক্ষা স্থগিত করেন প্রধান শিক্ষক সহ ডিজির প্রতিনিধি নওগাঁ জেলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বলে সাগর পুর হাইস্কুলের প্রধান শিক্ষক সুএে জানা যায়।

আয়া পদের চাকুরী প্রার্থীর পক্ষে গ্রেন চন্দ্র সীলের জমি রেজিষ্ট্রি বিষয়ে প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বলেন, দুই মাস পূর্বে রেজিস্ট্রি করেছি। বিদ্যালয়ের অফিস রুমের তালা ভাঙ্গা বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কেবা কাহারা ৩১ তারিখ দিবাগত রাতে সুপারগুলো আটা লাগানোর কারণেই তালা তিনটি ভাঙ্গতে হয়েছে।

ম্যানেজিং কমিটির তিন সদস্য কেন নিয়োগ বন্ধের অভিযোগ করলেন জানতে চাইলে তিনি বলেন, সভাপতি ভালো জানবে।

ম্যানেজিং কমিটির সদস্য সঞ্জয় সরকার, মাহবুব মোরশেদ ও খাইরুল ইসলামের স্বাক্ষরিত অভিযোগে বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ৫টি পদের নিয়োগ প্রক্রিয়া আগামী ৩১ডিসেম্বর আপাতত স্থগিত।

উক্ত বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, মিঠাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্কুলের প্রধান শিক্ষক বলতে পারে।

তালা ভাঙ্গা বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি জানিনা, ব্যস্ত আছি এনাম বলে মোবাইল কেটে দেন।

কমিটির সদস্য সনজয় সরকার সাংবাদিকদের জানান, বিপুল অর্থের বিনিময়ে নিয়োগ বানিজ্য এবং স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যদেরকে কোন প্রকার অবগত করা হয়নি। কমিটির সদস্য সহ এলাকার স্বচেতন মহলের কাছে জানতে চাইলে তিনারা বলেন, অফিস সহায়ক ১ জন, নির্রাপত্তা প্রহরী ১ জন, নৈশপ্রহরী ১ জন,পরিচ্ছন্ন কর্মী ১ জন, আয়া ১ জন, মোট পাঁচ জনকে অবৈধভাবে নিয়োগের চেষ্টা করছেন সভাপতি।

তিনারা আরও বলেন প্রায়৭০/ ৮০ লক্ষ টাকার খেলার চেষ্টা করছেন। উক্ত বিষয়টি এলাকায় জানাজানি হলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি এবং টান টান উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় আইনশৃঙ্খলার অবনতির ঘটনা ঘটতে পারে।

কমিটির সদস্য অভিযোগকারী সঞ্জয় সরকার সহ সুবাস বলেন, সভাপতি ৫টি পদে নিয়োগ দিবে বলে প্রায় ৭০/ ৮০ লক্ষ টাকা হতিয়ে নিয়ে বিদ্যালয়ের উন্নয়নের নামে এক লক্ষ ৫০ হাজার টাকা খরচ করে, স্কুলে গ্রীল লাগিয়েছেন।বাঁকী টাকা আত্মসাৎ করার চেষ্টা করছেন মর্মে লিখিত অভিযোগ করেন। প্রধান শিক্ষক আরও বলেন অভিযোগ করায় নিয়োগ আপাতত স্থগিত রাখা হয়েছে।

বদলগাছি উপজেলা নির্বাহি অফিসার তৃপ্তি কনা মন্ডল বলেন, এই বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি টাকা পয়সা লেনদেনের সুনির্দিষ্ট প্রমাণ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ও টান টান উত্তেজনা বিরাজ করছে।

IT Amadersomaj