সিংড়ায় প্রতিমন্ত্রী পলকের মত বিনিময় সভা 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১০ মাস আগে


ইমাম হাছাইন পিন্টু, নাটোর : নাটোরের সিংড়া উপজেলার সাবেক ও বর্তমান কৃতি খেলোয়াড়, ক্রীড়া ব্যক্তিত্ব, ধারা-ভাষ্যকার ও ক্রীড়া, কবি সাহিত্যিক সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন সংক্রান্ত বিষয়ে সুপারিশ ও উপদেশ এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬০, নাটোর-৩, সিংড়া আসনের নির্বাচনী ইশতেহারের অঙ্গীকারসমূহ পূরণ, মূল্যায়ন পর্যালোচনা, আধুনিক, নান্দনিক, মানবিক, স্মার্ট সিংড়া বিনির্মাণে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় উপস্থিতিদের উদ্দেশ্যে আইসিটি প্রতিমন্ত্রী মোহাম্মদ জুনাইদ আহমেদ পলক এমপি বলেন ক্রীড়া, শিল্প, সাহিত্য, সংস্কৃতি ছাড়া আমরা কখনোই স্মার্ট নাগরিক গড়ে তুলতে পারবো না। কেউ যদি শুধু পড়াশোনা করে প্রতিষ্ঠিত হয়ে তার মেধা এবং জ্ঞানকে ভালো কাজে, মানবতার পক্ষে ব্যবহার না করে যদি মানবতার বিরুদ্ধে ব্যবহার করে তাহলে ঐ শিক্ষা বা জ্ঞানের কোনো মূল্য নেই। সে কারণেই আমাদের সন্তানদেরকে ক্রীড়া, শিল্প, সাহিত্য, সংস্কৃতির সম্পর্কে ছোটো বয়স থেকেই উৎসাহিত করতে হবে। না হলে পড়াশোনায় ভালো করেও, কর্মজীবনে সফল হয়েও তার পরিবার, সমাজ, দেশ, পৃথিবীর মানবতার জন্য কোনো অবদান রাখতে পারবে না। তার প্রমাণ আমরা বিভিন্ন সময়ে দেখেছি।

তিনি আরো বলেন আমরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। আমাদের ক্রীড়া, শিল্প, সাহিত্য, সংস্কৃতিতে যে অবদান তিনি রেখেছেন সেটা অসামান্য। স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়া অন্য কোনো রাষ্ট্রপ্রধান এরকম ভূমিকা রাখতে পারেননি। শারীরিকভাবে সুস্থ থাকার জন্য যেমন খেলাধুলার প্রয়োজন, তেমনি মানসিকভাবে সুস্থ থাকার জন্য প্রয়োজন সাহিত্য এবং সঙ্গীত। আমি চেষ্টা করছি সিংড়ার তরুণ প্রজন্মের শারীরিক এবং মানসিক বিকাশ ঘটানোর জন্য। আপনাদের সহযোগিতা পরামর্শ পেলে ইনশাআল্লাহ্‌ আমরা সিংড়াকে উন্নত আধুনিক মানবিক স্মার্ট সিংড়া হিসেবে গড়ে তুলতে পারবো।

সিংড়ায় নিজ বাসভবনে মতবিনিময় সভায় তিনি উপস্থিত ব্যক্তিদের নিকট বিভিন্ন পরামর্শ গ্রহণ করেন এবং তা পূরণের আশ্বাস প্রদান করেন।

The post সিংড়ায় প্রতিমন্ত্রী পলকের মত বিনিময় সভা  appeared first on বাংলাদেশ সকাল.

IT Amadersomaj