হাইকোর্টের আদেশে বদরপুর ইউপি নির্বাচন স্থগিত 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


মোঃ আবদুল আলিম, জেলা প্রতিনিধি পটুয়াখালী॥হাইকোর্টের স্থাগিত আদেশের কারনে বন্ধ হলো, পটুয়াখালী সদর উপজেলাধীন ২নং বদরপুর ইউনিয়ন পরিষদের উপ নির্বাচন।

গত ২০২১ সালে বদরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে তানজিন নাহার সোনিয়া নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয়লাভ করে চেয়ারম্যান নির্বাচিত হন।

কিন্তু নির্বাচিত হওয়ার পর থেকে সোনিয়া তার আচরনের কারনে জনবিচ্ছিন্ন হয় পরেন,এক পর্যায়ে বিভিন্ন দূর্নীতির অভিযোগে অভিযুক্ত অযোগ্য চেয়ারম্যানকে স্থানীয় সরকার মন্ত্রনালয় কতৃক স্থায়ীভাবে অব্যহতি প্রদান করা হয়। বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হওয়ার কারনে , তা পূরনের নিমিত্তে বাংলাদশ নির্বাচন কমিশন, শুধুমাত্র চেয়ারম্যান পদের জন্য উপ- নির্বাচন অনুষ্ঠানের জন্য, বর্তমান মাসের শুরু দিকে তফসিল ঘোষনা করেন।

উক্ত তফসিলে বলা হয় ,বদরপুরের উপ- নির্বাচনে যারা অংশগ্রহন করতে আগ্রহী তাদেরকে ১৮/০৬/২৩ তারিখের মধ্যে, স্থানীয় উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যলয় থেকে, মনোনয়ন পত্র সংগ্রহ করে তা পুরন করে জমা দিতে হবে।

এবং১৯/০৬/২৩ তারিখে মনোনয়ন পত্র যাচাই বাচাই, ২৫/০৬/২৩ তারিখের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার ও আগামী ১৭/০৭/২৩ তারিখে অনুষ্ঠিত হবে ভোট গ্রহন।

সে অনুযায়ী উক্ত বদরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করার(১) পটুয়াখালী সদর উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক বি.এম.শাহজাহান পারভেজ (শাহজাহান ভুইয়া), (২)সাবেক চেয়ারম্যান মানিক মিয়ার ছেলে রূপম মিয়া(৩), উপজেলা বিএনপির নেতা ও সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুহাম্মাদ আবু জাফর তালুকদার (৪) বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান আবদুস সালাম শরিফ এই জন্য ৪ প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

তফসিল ঘোষনা হওয়ার পর থেকেই সকল প্রার্থীগন বিপুল উৎসাহের সাথে তাদের কর্মী-সমার্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে জোড়েশোরে গনসংযোগ শুরু করেন এবং ভোটারগনও তাদের পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারনা শুরু করেন ও ভোট প্রার্থনা করছিলেন। সব মিলিয়ে বদরপুর ইউনিয়নের জনগনের মাঝে যখন নির্বাচনি উৎসব বইছিলো, ঠিক তখনই তাদের সকল উৎসবকে মাটি করে দিলো মহামান্য হাইকোর্টের একটি নির্দয় আদেশ।

সাবেক অযোগ্য,অদক্ষ চেয়ারম্যান “সোনিয়া”কে যখন তার পদ থেকে প্রত্যাহার করা হয়ছিলো, তার কিছুদিন পরই তিনি তার পদ ফিরে পাওয়ার জন্য, মহামান্য হাইকের্টে একটি রিট পিটিশন দাখিল করেছিলেন। গত কাল ২১/৬/২৩ তারখ উক্ত রিট পিটিশনের শুনানি শেষে মহামান্য হাইকোর্ট বদরপুর ইউনিয়নে চলমান উপ-নির্বাচনকে আগামী ২ মাস স্থাগিত রাখার জন্য একটি আদেশ প্রদান করেন।এতে বদরপুর ইউনিয়নের হাজার হাজার ভোটাররা একদিকে যেমন আশাহত হয়ে পরেন, অন্য দিকে তারা সাবেক অযোগ্য চেয়ারম্যান ” সোনিয়া”যদি হাইকোর্টের রায়ের মাধ্যমে স্বপদে বহাল হন, তা হলে বদরপুর বাসির কষ্টের শেষ থাকবেনা, বলে শংকিত হয়ে পরেন।

তথ্য সংগ্রহ করাকালীন সময়ে বদরপুরের জনগন “বাংলাদেশ সকাল” কে জানান, আমরা আর অযোগ্য চেয়ারম্যান সোনিয়াকে বদরপুরের চেয়ারম্যানের আসনে দেখতে চাই না, তাই অতি দ্রুত বদরপুর ইউনিয়নের অনুষ্ঠিতব্য নির্বাচন সম্পন্য করে একজন যোগ্য, দক্ষ, চেয়ারম্যান নির্বাচনের সুযোগ করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলে হস্তক্ষেপ ও সহায়তা কামনা করছি।

IT Amadersomaj