হিউম্যান রাইটস্ জার্নালিষ্ট ইউনিয়ন রাজশাহী বিভাগীয় সন্মেলন অনুষ্ঠিত 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


স্টাফ রিপোর্টার : হিউম্যান রাইটস্ জার্নালিষ্ট ইউনিয়ন(এইচআরজেইউ) রাজশাহী বিভাগীয় সম্মেলন ও মিলন মেলা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ অক্টোবর)বিকাল ৫.৩০মিনিটে শহরের অনুরাগ কমিউনিটি সেন্টারের ভিআইপি সেমিনার কক্ষে সম্মেলন, কমিটি ঘোষণা, সাংবাদিকদের মিলনমেলা এবং “ মানুষের অধিকার ও সাংবাদিকদের সুরক্ষা আমাদের করনীয়” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এইচআরজেইউ রাজশাহী আহবায়ক আসাদুর রহমান টিটুর সভাপতিত্বে এবং সদস্য সচিব খোসরুল আরুন নোমানী সাগর’র সঞ্চালনায় পবিত্র কোরআন তেলওয়াত পাঠ করে অনুষ্ঠান শুরু হয়।

শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, অনুষ্ঠানের সম্মানিত অতিথি ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস্ ক্রাইম রিপোর্টাস ফাউন্ডেশনের সাবেক সভাপতি মিজানুর রহমান পাইলট।

“মানুষের অধিকার ও সাংবাদিকদের সুরক্ষা আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী প্রেসক্লাবের সহ-সভাপতি ও চ্যানেল আই স্টাফ রিপোর্টার আবু সালেহ মোঃ ফাত্তাহ, আরআরইউ সভাপতি ও দৈনিক রাজশাহী আলো নির্বাহী সম্পাদক এস,এম আব্দুল মুগনী নীরো।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দিন মিন্টু, জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এরশাদ আলী ও আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,রাজশাহী প্রেসক্লাবের সহ-সভাপতি আবু সালেহ মোঃ ফাত্তাহ।

সম্মেলনের দ্বিতীয় পর্বে হিউম্যান রাইটস্ জার্নালিষ্ট ইউনিয়ন(এইচআরজেইউ) ৩৭সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষণা ও তৃতীয় পর্বে গরীব অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। উক্ত কমিটিতে আসাদুর রহমান টিটু-কে সভাপতি ও খোসরুল আরুন নোমানী(সাগর) কে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষনা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম, সহ-সভাপতি- আরিফুল ইসলাম আরিফ, সহ-সভাপতি- রাহানুর ইসলাম রায়হান, সহ-সভাপতি- উজ্জল হোসেন প্রধান, সিনিয়র সাধারণ সম্পাদক- মোঃ সারোয়ার জাহান রনি, যুগ্ম সাধারণ সম্পাদক- সাজেদুল হক টিটু, যুগ্ম সাধারণ সম্পাদক- আকবর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক- মোঃ ফয়সাল সরকার, সাংগঠনিক সম্পাদক- মোঃ মাহাতাব আলী, সহ-সাংগঠনিক সম্পাদক- সামিউল ইসলাম সামু, সহ-সাংগঠনিক সম্পাদক- মৌসুমি আক্তার, অর্থ সম্পাদক- মোঃ গোলাম জাকি, সহ-অর্থ সম্পাদক- রাহাদ মাসুদ,দপ্তর সম্পাদক- পাভেল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক- মোঃ সাঈদ ইকবাল সনু, প্রচার সম্পাদক- সালাহ উদ্দিন আহমেদ সোহাগ, সহ-প্রচার সম্পাদক- মোঃ আব্দুল আজিজ,তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক- আব্দুল খালেক,সহ-তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক- সাইদার রহমান রিপন, মহিলা বিষয়ক সম্পাদক- ফারজানা আক্তার শিমু, সহ-মহিলা বিষয়ক সম্পাদক- উম্মে নাজনীন, আইন বিষয়ক সম্পাদক- সাল সাবিল তালুকদার তৃষ্ণা, সহ-আইন বিষয়ক সম্পাদক- রিপা খাতুন, ধর্ম বিষয়ক সম্পাদক- এস.এম.কাউসার আলী,সহ-ধর্ম বিষয়ক সম্পাদক- মোঃ আব্দুল সাত্তার, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- মোঃ সিহাবুল আলম সম্রাট, সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- মোঃ কাবিল হোসেন, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক- মোঃ তাওহীদ হাসান,সহ-ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক- এনায়েতুল্লাহ।

নির্বাহী সদস্য- আশরাফুল ইসলাম, মিজানুর রহমান মিজান,আশিকুল ইসলাম, আয়ুব আলী, মোঃ মুন্না, মোঃ সম্রাট প্রমূখ।

IT Amadersomaj