২০ বছর পালিয়ে থাকার পর দলবদ্ধ ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রধান আসামী গ্রেফতার 

লেখক: Amadersomaj
প্রকাশ: ৯ মাস আগে


 

রিয়াজ রহমান : নাম পরিচয় গোপন করে পালিয়ে থাকার ২০ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামীকে গ্রেপ্তার করেছে জগন্নাথপুর থানা পুলিশ।

২১ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে হবিগঞ্জ সদর এলাকা থেকে দলবদ্ধ ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী বিশ্বজিৎ চৌধুরী (৪৫)কে পু্লিশ গ্রেপ্তার করে। আজ শুক্রবার দুপুরে তাকে সুনামগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী বিশ্বজিৎ চৌধুরী উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের হিলালপুর গ্রামের মৃত উপেন্দ্র চৌধুরীর ছেলে ।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৩ সালে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে ৭ জনের বিরুদ্ধে সুনামগঞ্জ আদালতে মামলা করেন ধর্ষিতা। এরপর থেকেই মামলার প্রধান আসামি বিশ্বজিৎ চৌধুরী পলাতক ছিলেন। তার অনুপস্থিতিতেই ২০০৭ সালে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল তাকে যাবজ্জীবন কারাদন্ড দেন।

জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বলেন, মামলার দায়েরের পর বিশ্বজিৎ প্রথমে ভারতে চলে যায়। কয়েকবছর পর সে দেশে ফিরে তার নাম পরিচয় গোপন করে ছদ্মনাম ধারণ করে হবিগঞ্জে বসবাস শুরু করে। পরে সেখানে বিয়ে করে।

ওসি আমিনুল বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর তথ্য প্রযুক্তির সহযোগিতায় বৃহস্পতিবার রাতে থানার উপপরিদর্শক (এসআই) অলক দাশ ও সজিব মিয়ার নেতৃত্বে বিশ্বজিৎকে গ্রেপ্তার করা হয়।

IT Amadersomaj