৭ম আন্তর্জাতিক কারাতে প্রতিযোগীতায় অবিস্মরণীয় সাফল্য চট্টগ্রামের প্রতিযোগীদের

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


নিজস্ব প্রতিবেদক॥ ৭ম আন্তর্জাতিক কারাতে প্রতিযোগীতায় চট্টগ্রামের প্রতিযোগীদের অবিস্মরণীয় সাফল্য।অর্জন ২টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ৭টি তাম্রপদক।গত ২৯-৩০শে জুলাই ভারতের কলকাতায় অবস্থিত দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম বৃহৎ ইনডোর স্টেডিয়াম নেতাজি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে গেলো ৭ম আন্তর্জাতিক কারাতে প্রতিযোগীতা ২০২৩। আয়োজনে ভারতের অন্যতম ঐতিহ্যবাহী কারাতে সংগঠন অল ইন্ডিয়া সেইশিনকাই সিতোরিও কারাতে-দো ফেডারেশন।

২দিন ব্যাপি অনুষ্ঠিত এবারের আসরে আয়োজক ভারত সহ অংশ নেয় ইরান, মালয়েশিয়া, সৌদি আরব, বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা ও ভূটান। এতে বাংলাদেশ জাতীয় দলের হয়ে অংশ নেয় চট্টগ্রামের ফ্রেন্ডস ক্লাবের ৫ সদস্যের কারাতে দল। প্রতিযোগীরা হলেন অগ্নিলা বড়ুয়া, নওশীন নাওয়ার, অনিরুদ্ধ দাশ অদ্র, মোঃ আতিফুর রহমান ও রাজদ্বীপ সরকার।

এতে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করে নওশীন নাওয়ার একক কাতায় স্বর্ণ ও কুমিতেতে তাম্রপদক, রাজদ্বীপ সরকার কুমিতেতে স্বর্ণ ও একক কাতায় তাম্রপদক, অগ্নিলা বড়ুয়া একক কাতায় রৌপ্য ও কুমিতেতে তাম্রপদক, অনিরুদ্ধ দাশ অদ্র একক কাতা ও কুমিতে উভয় বিভাগে তাম্রপদক এবং মোঃ আতিফুর রহমান একক কাতা ও কুমিতে উভয় বিভাগে তাম্রপদক অর্জন করে।

এছাড়াও প্রতিযোগীতাটিতে বাংলাদেশ কারাতে ফেডারেশনের হয়ে বিচারকের দায়িত্বে ছিলেন ফ্রেন্ডস ক্লাব কারাতে একাডেমীর প্রধান প্রশিক্ষক শিহান রতন তালুকদার ও সিনিয়র প্রশিক্ষক সেন্সি তীর্থ তালুকদার।

IT Amadersomaj