পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে শব্দ সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত 

লেখক: Amadersomaj
প্রকাশ: ৮ মাস আগে


 

এনামুল হক ছোটন : পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহের আয়োজনে শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্প এর আওতায় ঘোষিত নিরব এলাকায় শব্দ সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

১৫ ( জানুয়ারি) পরিবেশ অধিদপ্তরের এর উদ্যোগ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থেকে বিভাগীয় কমিশনার এর কার্যালয় পর্যন্ত ঘোষিত নিরব এলাকায় শব্দ সচেতনতা মূলক এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ বিভাগের পরিচালক দিলরুবা আহমেদ (উপসচিব)। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা কার্যালয়ের উপ পরিচালক মোঃ মেজ-বাবুল আলম, পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা কার্যালয়ের উপপরিচালক ও সিনিয়র সহকারী সচিব আব্দুল্লাহ আল মনসুর, শিব্বির আহমেদ লিটন, পরিদর্শক মাহবুবুল ইসলাম সহ পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ কার্যালয়ের কর্মকর্তাগণ ও স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবকবৃন্দ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় শিশু, বৃদ্ধ ও কর্ম পরিবেশের উপর শব্দদূষণের ক্ষতিকর প্রভাব ও শব্দ দূষণ আইন এবং শবদূষণ নিয়ন্ত্রণ সকলে ভূমিকা পালন সম্পর্কে দিকনির্দেশনা দেওয়া হয় এবং অযথা গাড়ির হর্ণ বাজানোর জন্য মোবাইল কোর্ট এর মাধ্যমে জরিমানা করা হয়।

IT Amadersomaj