বন্ধুত্ব

লেখক: Amadersomaj
প্রকাশ: ২ years ago

নিজের জীবনের প্রেমিকা কিংবা প্রেমিক , বিয়ে , বাচ্চা , ভালো চাকুরী কিংবা ব্যবসা করা এগুলো সেলিব্রেট করা কিংবা তাদের পিছনে সময় ব্যায় করা নিজের জন্য অনেক ভালো ।
কারন মানুষের জীবনের অর্ধেকের ও বেশি সময় আমরা বেঁচে থাকি নিজের পরিবার ও নিজের স্বার্থের কথা ভেবেই ।

তারমানে এই নয় শুধু মাত্র নিজের জন্যেই বাঁচা উচিত আমাদের ।কিন্তু এটাও ভুলে যেওনা তোমার জীবনে কিছু মানুষ আছে , যে মানুষ গুলো তোমাকে স্বার্থহীন ভাবে তোমার জীবনে তোমাকে ভালোবাসার জন্য জড়িয়ে আছে , তাদের কে ভুলে যাবে ।তুমি খেয়াল রাখো তোমার কোন বন্ধুটি নিজের ক্যারিয়ারে ব্রেক নিয়ে আবার ফিরেছে , তার বিজয় উৎযাপন করো । তুমি খেয়াল করো তোমার কোন প্রিয় মানুষটি আবার ভাঙ্গা হৃদয় থেকে নিজেকে নতুন করে গড়েছে , তাকে হিল হতে সাহায্য করো । যে মানুষটি তোমার পাশে আছে অথচ তুমি জানোনা তার জীবনের কত ঝড় তাকে পোহাতে হচ্ছে চেষ্টা করো তাকে আশ্রয় দিতে ।
তোমার যে বন্ধুটি একটা ডিভোর্স সামলে নিয়ে নিজের বাচ্চাদের নিয়ে একা লড়ে যাচ্ছে তাকে কিছুটা সাহায্য করো । যে বন্ধুটি আবার লেখা পড়ায় ফিরেছে তাকে নিয়ে সেলিব্রেট করো । যে বন্ধুটি দির্ঘ রোগ থেকে মুক্তি পেয়েছে তার পাশে মনোবল হয়ে দাঁড়াও ।

জীবন মানেই নয় তোমার একার জন্য বাচঁতে হবে , একা শান্তিতে বাঁচার লড়াতে গিয়ে তুমি ভুলে যাবে তোমার পরিবার ছাড়াও তোমার জীবনে কিছু মানুষ থাকে, তাদের জন্য তোমার কিছুটা কর্তব্য রয়েছে । যে মানুষ গুলো তোমার হাসির কারন হয় মাঝে মাঝে তাদের জন্য তুমি খুশি হও ।

~মাসুমা ইসলাম নদী

IT Amadersomaj