ভালোবাসা অবিনশ্বর কিন্তু তাকে ছুঁয়ে প্রানের অস্তিত্ব তৈরী করতে হয়

লেখক: Amadersomaj
প্রকাশ: ২ years ago

কথায় কথায় বলে যে মানুষটা আপনাকে প্রচন্ড ভালোবাসে সে । কিন্তু তার জীবনে কোথাও আপনার অস্হিত্বই নাই , সে মানুষটা আপনাকে ভালোবাসেনি আপনার আকৃতি ভালোবাসছে । যে মানুষটা বলে আপনার মাটির তৈরী দেহের প্রতি তার কোন টান নেই সে মানুষটা আপনাকে নয় আপনার আচরন ভালোবাসে । দেহ ছাড়া আর আকৃতি ছাড়া কেবল মাত্র একটা মানুষ ঈশ্বর কে ভালোবাসতে পারে মানুষ কে নয় ।

মানুষকে ভালোবাসতে তার মায়াময় চেহারায় মায়া জন্মাতে লাগে , মানুষকে ভালোবাসতে তার বুকে জড়াতে লাগে , তার নিঃস্বাশের বাস্পে ভালোবাসার কাপন জাগলে কেমন লাগে তা জানতে হয় ।মানুষকে ভালোবাসতে তীব্র উম্মাদনা লাগে ।আপনার কল্পনার সাথে বাস্তবতার স্বপ্ন গুলোর রং লাগাতে জানতে হয় ।
ঈশ্বর প্রেম হলো অধরা । মনুষ্য প্রেম অধরা প্রেমের সাথে তুলনা করে যে মানুষটা সেখানে সে আপনাকে ভালোবাসেনি , আপনার অভ্যাস ভালোবেসেছে ।

ভালোবাসায় একা অদ্ভুদ শক্তি আছে ।মাটির আকৃতি এই মানুষটার আকন্ঠ ভেদাভেদ ভুলে তার মাঝে ডুবে যায় , তার সাথে শুধু কল্পনার রাজ্য বিচরন করলেই ভালোবাসা হয় না ।ভালোবাসা কখনই মেঘ না , আজ আকাশে ভেসে বেড়াবে কাল দমকা বাতাসে উড়ে যাবে ।ভালোবাসা অবিনশ্বর কিন্তু তাকে ছুঁয়ে প্রানের অস্তিত্ব তৈরী করতে হয় ।

~মাসুমা ইসলাম নদী

IT Amadersomaj