যদি ফেইসবুক পেজ থাকে আপনার জেনে নিন কিছু দরকারী কিছু বিষয়!!

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


আসসালমুআলাইকুম প্রিয় TRICKBD এর সকল সদস্যগণ। সবাইকে সালাম জানিয়ে আমি অভি শুরু করছি আজকের পোস্ট, ভুল ত্রুটি ক্ষমা এর দৃষ্টি তে দেখবেন সবাই।

সামাজিক যোগাযোগ মাধ্যম এর সবচেয়ে বড় একটি মিডিয়া প্লাটফ্রম হলো ফেইসবুক। যার মাধ্যমে একে অপরের সাথে নিমিষেই যোগাযোগ করা সহজ হয়ে ওঠে। অনেকই আছেন যারা ফেইসবুক এর সঠিক ব্যবহার করে টাকাও ইনকাম করে।

সেই জন্য দরকার পড়ে একটা নিজস্ব সচ্ছ ফেইসবুক পেজ, ভালো কনটেন্ট,অডিয়েন্স, মনিটাইজেশন,ভিউ সহ আরো অনেক দরকারি জিনিস এর প্রয়োজন পড়ে, যার মাধ্যমে ফেইসবুক পেজ থেকে ইনকাম করা যায়।

প্রাপ্তবয়স্ক থেকে শুরু করে সব বয়সীরা প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা ফেসবুকে পোস্ট লিখে, ছবি ও ভিডিও দেখে সময় ব্যয় করছে। অনেকে এটিকে পেশা হিসেবেও নিচ্ছেন, ইনকাম এর জন্য তবে ফেসবুক পেজ পরিচালনা এবং ইনকাম এর জন্য কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে। চলুন জেনে নেই সেগুলো।

ফেইসবুকে কোনো কিছু পোষ্ট করার পূর্বে অবশ্যই কমিউনিটি স্ট্যান্ডার্ড মেনে চলতে হবে।ফেসবুক প্ল্যাটফর্মে কী জিনিস গুলো শেয়ার করতে পাবেন এবং কী কোনো গুলো পারবেন না, সেগুলো এখানে বলা হয়। যদি আপনি কমিউনিটি স্ট্যান্ডার্ড না মানেন আপনার পেজ এর বিরুদ্ধে একশন ও নিতে পারে ফেইসবুক কতৃপক্ষ। যার ফলে হয়তো পেজ বন্ধ হয়েও যেতে পারে।

সব সময় হিংসা বিদ্বেষ মূলক কনটেন্ট তৈরি থেকে বিরত থাকতে হবে। বিপদজনক কিছু যেমন জঙ্গি সংগঠন কে প্রচার করা বা আইন লঙ্ঘন করা যাবে না। প্রতারণামূলক কিছু করা যাবে না , যার ফলে রিপোর্ট পড়লে পেজ ডিসেবল ও হয়ে যেতে পারে।

কনটেন্ট তৈরি এর সময় অশালীন মন্তব্য বা নিজেকে আঘাত দিয়ে তৈরি করা কিছু প্রকাশ করা যাবে না। সেনসেটিভ কোনো ভিডিও ফুটেজ ব্লার না করে ছাড়া যাবে না। যার ফলে পেজ ভায়োলেশন এর মধ্যে পড়ে যাবে এবং কোনো কারণে নষ্টও হয়ে যেতে পারে।

কোনো রকম অযৌক্তিক কোনো কন্টেট তৈরি করবেন না যার ফলে আপনার অডিয়েন্স আপনার ওপর ক্ষিপ্ত হয়ে পড়ে, যা আপনার ক্ষতি ডেকে আনতে পারে। ভিডিও বুষ্টিং এর সময় খেয়াল রাখতে হবে যে সেটি কতটা কার্যকর ভাবে কাজে দিবে।

কখনো নিজের পেজে কপিরাইট কনটেন্ট শেয়ার করবেন না। যার ফলে আসল মালিক কপিরাইট স্ট্রাইক দিয়ে মনিটাইজেশন এর ক্ষেত্রে আপনার পেজে সমস্যা এর সৃষ্টি হতে পারে। কখনো স্পন্সর পোস্ট করলে খেয়াল রাখবেন যেনো বেটিং সাইট না হয়। যা অনেক ক্ষেত্রে আইনি ঝামেলা তে ফেলতে পারে আপনাকে।

তো এই ছিল কিছু জিনিস যা একজন ফেসবুক কনটেন্ট ক্রিয়েটর এর সব সময় তার পেজ পরিচালনা করার জন্য সব সময় খেয়াল রাখতে হবে। তবেই সে সফল হতে পারবে তার ক্যারিয়ারে।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য trickbd এর সাথেই থাকুন



IT Amadersomaj