অ্যান্ড্রয়েড ফোন গুলোতে আসছে গুগল বার্ড চ্যাট বট!!

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


আসসালমুআলাইকুম প্রিয় TRICKBD এর সকল সদস্যগণ। সবাইকে সালাম জানিয়ে আমি অভি শুরু করছি আজকের পোস্ট, ভুল ত্রুটি ক্ষমা এর দৃষ্টি তে দেখবেন সবাই।

টেক জায়ান্ট গুগল এর সাথে আমরা প্রায় সবাই পরিচিত। যেকোনো কিছুর সহজ সমাধান পেতে আমরা সচারাচর গুগল কে বেছে নিয়ে থাকি। যেটা প্রায় ক্ষেত্রে আমাদের মুশকিল গুলো সমাধান করতে সহযোগিতা করে থাকে।

আমাদের প্রত্যাহীক জীবনকে সহজ এবং সাবলীল করার জন্য গুগল আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স কে কাজে লাগাবে বলে শোনা যাচ্ছে।সেই লক্ষ্যেই এবার অ্যান্ড্রয়েড স্মার্টফোনেও বার্ড এআই প্রযুক্তি দিতে যাচ্ছে টেক জায়ান্ট গুগল। ইতিমধ্যেই তাদের এআই বার্ড টি অত্যন্ত উন্নত হিসেবে পরিচিত হয়েছে।

চ্যাটজিপিটি এবং বিং-এর মতো আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স গুলো আসার পর থেকে প্রযুক্তি খাতে তাদের আধিপত্য কে ধরে রাখতে নতুন চ্যাট বট চালু করে। জনপ্রিয় এইসব চ্যাটবটের সঙ্গেও টক্কর দিতে পারে গুগলের বার্ড এআই প্রযুক্তি।

এই এআই বট টি কিছু মাস আগে তৈরি করা হয়েছিলো। গুগল তার বিভিন্ন সার্ভিস এর কাজ কে সহজে গ্রাহকের কাছে পৌঁছে দিতে এই এআই বার্ড টি কে কাজে লাগায়। তার মধ্যে রয়েছে জিমেইলে স্বয়ংক্রিয়ভাবে তৈরি ড্রাফট, গুগল ডক্সে উন্নত টেক্সট তৈরির বৈশিষ্ট্য এবং গুগল মেসেজের ক্ষেত্রে এআই দিয়ে তৈরি অটোমেটিক রিপ্লাই।

গুগল এইবার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর মোবাইল গুলোতে তাদের এই এ আই বার্ড সিস্টেম টি চালু করবে বলে শোনা যাচ্ছে, প্রথমত গুগল পিক্সেল ফোনটি দিয়ে এ আই বার্ড এর কার্যক্রম অ্যান্ড্রয়েডে শুরু করবে গুগল।

অ্যান্ড্রয়েডে গুগল বার্ড ব্যবহার করা যেতে পারে একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে। অ্যান্ড্রয়েডে বার্ডের জন্য গুগল একটি হোম স্ক্রিন উইজেট দিতে চলেছে। তার ফলে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য বার্ড এআই প্রযুক্তি অ্যাক্সেস করতে আরও সুবিধা হবে।

খুব জলদি এই ফিচারটি দিয়ে দেওয়া হচ্ছে গুগল পিক্সেল ফোন গুলোতে। যার ফলে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার আরও সহজ হয়ে যাবে। আপাতত ওয়েব ব্রাউজার দিয়ে এই এ আই বার্ড কে ব্যাবহার করা যাবে,, খুব শীঘ্রই অ্যাপ হিসেবে ডেভেলপ করা হবে।

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য TRICKBD এর সাথেই থাকুন।



IT Amadersomaj