সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদ ও বিচারের দাবীতে ঈশ্বরদীতে মানববন্ধন

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


স্টাফ রিপোর্টারঃ জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যার ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবীতে পাবনার ঈশ্বরদীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ১৭ জুন বিকালে পৌর শহরের রেলগেট এলাকায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধনের আয়োজন করে ঈশ্বরদী সাংবাদিক কল্যাণ সংস্থা।

ঈশ্বরদী সাংবাদিক কল্যাণ সংস্থার আহবায়ক কমিটির সদস্য সবুজ দেওয়ানের সভাপতিত্বে ও মাহফুজুর রহমান শিপনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাবেক সভাপতি এসএম রাজা, ঈশ্বরদী সরকারী কলেজের সাবেক ভিপি ও জিএস আসাদুর রহমান বিরু, জাতীয় সাংবাদিক সংস্থা ঈশ্বরদী সাংগাঠনিক জেলা শাখার সভাপতি সালাউদ্দিন আহমেদ, ঈশ্বরদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শেখ মহসিন, ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের সভাপতি রিফাজ বিশ্বাস লালন, বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি হাফিজুর রহমান, ঈশ্বরদী সাংবাদিক কল্যান সংস্থার আহবায়ক কমিটির সদস্য আশরাফুল ইসলাম সবুজ, সাবেক সমাজকল্যাণ সম্পাদক শিশির মাহমুদ, সাবেক প্রচার সম্পাদক ইয়াসিন শেখ, বিএমএসএস কেন্দ্রীয় সাংগঠনিক উজ্জল প্রধান প্রমুখ।

মানববন্ধনে সাংবাদিক হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশের জেরে নাদিমকে হত্যা করা হয়েছে। দেশে সাংবাদিক নির্যাতন বেড়ে গেছে। বিচার না হওয়ায় এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। এভাবে একের পর এক সাংবাদিক নির্যাতন কোনোভাবেই মেনে নেওয়া যায় না । নাদিম হত্যার পরিকল্পনাকারী চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ হত্যাকান্ডে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান সাংবাদিকরা।এসময় সাংবাদিক নাদিম হত্যায় জড়িত চেয়ারম্যান বাবুকে গ্রেপ্তার ও দলীয় পদ থেকে বহিষ্কার করায় প্রধানমন্ত্রী ও পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান বক্তারা।

মানববন্ধনে ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি তৌহিদ আক্তার পান্না, ঈশ্বরদী প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আমিরুল ইসলাম রিংকু, ঈশ্বরদী সাংবাদিক কল্যাণ সংস্থার সদস্যবৃন্দ, ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের সদস্যবৃন্দ, বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরদী উপজেলা শাখার সদস্যবৃন্দ ও ঈশ্বরদীতে কর্মরত প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তের হামলায় আহত হন একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি গোলাম রব্বানী নাদিম। পরদিন চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

IT Amadersomaj