নওগাঁ জেলা জাতীয় যুব সংহতির পক্ষ থেকে ঈদ-উল আজহার শুভেচ্ছা

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


এনামুল কবীর এনাম স্টাফ রিপোর্টার॥ আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে নওগাঁ জেলা জাতীয় যুব সংহতির পক্ষ থেকে তথা বদলগাছী উপজেলার সর্বস্তরের জনগনকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন নওগাঁ জেলা জাতীয় যুব সংহতির সহ সভাপতি ও বদলগাছী সাংবাদিক সংস্থার সহ সভাপতি, মফস্বল সাংবাদিক সোসাইটি রাজশাহী বিভাগীয় সহ সভাপতি এনামুল কবীর এনাম।

এক শুভেচ্ছা বার্তায় এনাম বলেন- একটি বছর ঘুরে আবার ফিরে এলো ত্যাগ ও আত্মশুদ্ধির পর্ব “ পবিএ কুরবানী” ঈদ ঈদ মানেই আনন্দ। ঈদ মানে উৎসব। ঈদ মানে সাম্য। ঈদ মানে নিজেকে বিলিয়ে দেওয়া। একে অপরের সঙ্গে যুক্ত হওয়া। ঈদ মানে সবাই মিলে সুন্দর থাকা। ঈদের আমেজ ছড়িয়ে দিতে হবে সবার হৃদয় মাঝে।

তিনি আরো বলেন- ঈদ উল আযহা আমাদের আত্মত্যাগের শিক্ষা দেয়। আমাদের সব ভেদাভেদ ভুলে এক হতে শেখায়। অভাবী এবং দুস্থ ও অসহায়দের এবং বিপদগ্রস্তদের সাহায্যের জন্য এগিয়ে আসার অনুপ্রেরণা দেয়।

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন- হযরত ইব্রাহীম (আ.) হযরত ইসমাইল আলাইহি ওয়াসাল্লাম মহান আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে প্রিয় বস্তুকে উৎসর্গের মাধ্যমে পরীক্ষা লাভের যে অনুপম দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, তাহা আজ মুসলিম জাহানের কাছে চিরকাল অনুকরণীয় অনুসরণীয় অনুধাবন অনুসুচনা হয়ে থাকবে। এই উৎসবের মধ্যদিয়ে সামর্থ্যবান মুসলমানেরা তাদের হালাল উপার্জনের অর্থের পশু জবাই করে গোশত আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দিয়ে সমাজে সাম্যের বাণী ও আত্মত্যাগের স্মৃতি প্রতিষ্ঠা করেন। ঈদের দিন নির্ধারিত স্থানে পশু কুরবানী দিয়ে পরিবেশ দূষণমুক্ত রাখতে সকলের প্রতি আহবান জানান।প্রেম কর মানবের সঙ্গে ভালো ভাস আদম কে দয়া ঈমানের চিহ্ন হিংসা করে বেঈমানে। নতুন বাংলাদেশ গড়ব মোরা নতুন করে আজ সপদ করি।যেখানেই থাকবে না দুর্নীতি দুঃশাসন সেখানেই হোক মোদের ঠিকানা ।

এনামুল কবীর এনাম,সহ সভাপতি জেলা জাতীয় যুব সংহতির নওগাঁ, সহ সভাপতি মফস্বল সাংবাদিক সোসাইটি রাজশাহী বিভাগীয়।

IT Amadersomaj