শেখ হাসিনা যেন আবার প্রধানমন্ত্রী হয়, চাল পেয়ে খুশি জেলে পরিবার

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালি ইউনিয়নে ১৬৪১ জন নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

সামুদ্রিক মৎস্য আহরণে নিষেধাজ্ঞার ৬৫ দিন বিরত থাকা জেলেদের মধ্যে ভিজিএফ চাল ১৬৪১ জন জেলেদের মাঝে বিতরণ করা হয়েছে। এতে প্রত্যেক জেলে পরিবার জন প্রতি ৫৬ কেজি করে চাল পেয়েছেন।

মে থেকে জুলাই পর্যন্ত ৬৫ দিন সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ করেছেন সরকার।

এর ধারাবাহিকতায় গুলিশাখালী ইউনিয়নে ৬৫ দিন (প্রথম ধাপ)সামুদ্রিক মৎস্য আহরণে বিরত থাকা জেলেদের মধ্যে ভিজিএফ এর নিবন্ধিত ১৬৪১ জন জেলেদের মাঝে জন প্রতি ৫৬ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

জেলে সামসু মিয়া, নুরু, মান্নান বলেন আমরা ৫৬ কেজি করে চাল পেয়েছি । এখন আমরা এ চাল দিয়ে পরিবার পরিজন নিয়ে তিন বেলা খেয়ে দেয়ে বাঁচতে পারবো।

চাল পেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করে জেলে লোকমান হোসেন বলেন, আল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন আবার প্রধানমন্ত্রী হয়। আল্লাহ যেন হ্যার হায়াত বাড়াইয়া দেয়। আমি এই চাল দিয়া বউ মাইয়া পোলা ও মায়েরে নিয়া তিন বেলা খাইতে পারবো।

উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট এইচএম মনিরুল ইসলাম( মনি)। গতকাল ১ জুলাই থেকে এ কার্যক্রম শুরু হয়। সকাল ১১টায় উপজেলার গুলিশাখালী ইউনিয়ন কমপ্লেক্সে এ চাল বিতরণ করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন, আমতলী সিনিয়র মৎস্য কর্মকর্তার প্রতিনিধি ( ট্যাগ অফিসার) ইসরাত হিমেল, ইউপি সচিব নোঃ জাকির হোসেন ও সকল ইউপি সদস্যরা।

IT Amadersomaj