টেকনাফ বার্মিজ মার্কেট ভয়াবহ অগ্নিকাণ্ড, দেড় শতাধিক দোকান পুড়ে ছাই: ক্ষয়ক্ষতি ৫ কোটি টাকা

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


আনিছুর রহমান, স্টাফ রিপোর্টার॥ কক্সবাজার টেকনাফ বার্মিজ মার্কেট বৈদ্যুতিক শট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাটের সূত্রপাত হয়ে জুয়েলারি, কসমেটিক, কাপড় আচারের দোকান সহ ১৫০ শতাধিক এর অধিক দোকান পুড়ে ছাই এই ঘটনায় প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতি পরিমান ৫ কোটি টাকার হবে বলে ধারনা করেছেন।

বৃহস্পতিবার ৬ জুন দিবাগত রাত ১টা নাগাদ টেকনাফ পৌরসভাস্হ ৭ নং ওয়ার্ডের উপরের বাজার বার্মিস মার্কেট এ ঘটনা ঘটে।

টেকনাফ বার্মিজ মার্কেট এর পাহারাদার মোহাম্মদ কাইয়ুম জানান বৃহস্পতিবার দিবাগত রাত ১ টা ৩৫ মিনিটের সময়ের বার্মিজ মার্কেট বৈদ্যুতিক লাইন শর্ট সার্কিটের আগুনের সূত্রপাত হয়। দ্রুতগতির বাতাসের কারণে তার দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়েছে। আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনায়স্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট পুলিশ বিজিবির সদস্য, উপজেলা প্রসাশন ও স্থানীয়রা দীর্ঘ সময় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

টানা ৩ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে তবে এই ঘটনায় কাপড় ও আচারের দোকান সহ প্রায় দেড়শতাধিকের ও অধিক দোকান পুড়ে গেছে। পুড়ে যাওয়া দোকান গুলোর মালামালের পরিমাণ প্রায় পাঁচ কোটি ও অধিক হবে বলে জানা গেছে।

টেকনাফ ফায়ার সার্ভিস এর স্টেশন অফিসার মুকুল বলেন বার্মিজ মার্কেট আগুন লাগার খবর পেয়ে আমরা সেখানে ছুটে যায়।

আগুন নিয়ন্ত্রণে পায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করেছে। দীর্ঘ তিন ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে করা গেছে। তবে প্রাথমিকভাবে জানতে পেরেছি বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মোহাম্মদ কামরুজ্জামান বলেন, পৌরসভায়স্হ বার্মিজ মার্কেটে আগুনের অম্নিকান্ডের খবর পাওয়ার পর আমরা সেখানে স্থানীয় লোকজন সহ ফায়ার সার্ভিস ও পুলিশ, বিজিবির সদস্যরা মিলে সেখানে আগুন নিয়ন্ত্রণ সহ দোকানে আটকে পড়া লোকজনদের উদ্ধার তৎপরতা চালানো হয়।

তবে প্রাথমিকভাবে জানা গেছে এ ঘটনায় প্রায় দেড়শ শতাধিকের ও অধিক দোকান পুড়ে যায়।

IT Amadersomaj