২৫ শতক জায়গা অবৈধ স্থাপনা উচ্ছেদ, কর্ণফুলীতে অবৈধ দখলদারের আতঙ্ক

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


ওসমান হোসাইন, কর্ণফুলী চট্টগ্রাম॥ চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা সহকারি কমিশনার(ভূমি)অবৈধ দখলদারের আতঙ্ক সহকারি কমিশনার(ভূমি) পিযুষ কুমার চৌধুরী, যেখানে অবৈধ স্থাপনা সেইখানে অভিযান।

১১ জুলাইম(ঙ্গলবার) বিকালে চট্টগ্রামের ঐতিহ্য কর্ণফুলী নদীর দক্ষিণ পাড় বাংলাবাজার ঘাট এলাকায় নদী ভরাট করে গড়ে তোলা অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে দিয়েছে উপজেলা সহাকারি কমিশনির(ভূমি)পিযুষ কুমার চৌধুরী নেতৃত্বে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সহকারি কমিশনার বলেন দীর্ঘদিন পর্যন্তকর্ণফুলী নদী ভরাট করে স্থাপনা নির্মাণের তাদের বিরুদ্ধে অভিযোগ ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতাও পাই।

অভিযানে কর্ণফুলী নদীর তীর দখল করে সাতকানিয়ার আইএমএস গ্রুপ নামক একটি প্রতিষ্ঠানের ২৫ শতক জায়গা দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা তৈরি করতেছে তাই নিয়মিত অভিযানে মধ্যে তাহা উচ্ছেদ করা হয়।

এ ব্যপারে কর্ণফুলী সহকারি কমিশনার (ভূমি) পিষূষ কুমার চৌধুরী বলেন “নদী দখল করে কেউ যাতে স্থাপনা নির্মাণ করতে না পারে সেজন্য সে এ ব্যাপারে মহামান্য আদালতের নির্দেশনা রয়েছে।

কর্ণফুলী নদীকে দূষণমুক্ত রাখাতে আমরা বদ্ধপরিকর কোন অবস্থায় নদীর স্রোত বাধাগ্রস্ত হতে দেওয়া যাবেনা। আমাদের দেশ নদীমাতৃক বাংলাদেশ,নদী বাঁচলে আমাদের পোর্ট বন্দর বাঁচবে।

কর্ণফুলী নদীকে বাঁচাতে ভবিষ্যতেও অভিযানের অংশ হিসেবে আমরা এই ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

সহকারি কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী বিগত ২৫মে ২০২২ সালে কর্ণফুলীতে সহকারি কমিশনার দায়িত্ব নেওয়ার পর এই পর্যন্ত প্রায় ১০একর সরকারি খাস অবৈধ জায়গা উদ্ধার করে ইতিমধ্যে চমক সৃষ্টি করেছেন।

IT Amadersomaj