মেহেরপুরে গাংনীতে গ্রাহকের প্রায় দশ লক্ষ টাকা নিয়ে উধাও কথিত এনজিও

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


মো: স্বপন আলী, মেহেরপুর॥ মেহেরপুরের গাংনীতে নারীদের ঋণ দেয়ার নাম করে সঞ্চয় হিসেবে প্রায় ১০লাখ টাকা নিয়ে উধাও হওয়ার অভিযোগ উঠেছে ফেয়ার সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি নামের একটি ভূয়া এনজিওর বিরুদ্ধে। এ ঘটনায় ফেয়ার সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি নামের ওই এনজিওর কথিত পলাতক ওই কর্মকর্তাদের বিরুদ্ধে শনিবার মেহেরপুর সদর থানায় প্রতারণার অভিযোগ করেছেন ভুক্তোভাগী তিনজন নারী সহ চারজন। তবে পলাতক ওই কথিত এনজিও কর্মিদের পরিচয় এখনো পাওয়া যায়নি।

স্থানীয় ও ঋণ গ্রহীতা নারীরা জানান, ওই এনজিওর কর্মকর্তা গত বুধবার শাখা অফিস হিসেবে গাংনীর গাঁড়াডোব পোড়াপাড়া পানসী কবিরাজের বাড়ি ভাড়া নিয়ে ফেয়ার সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি নামে শাখা অফিস স্থাপন করে এবং গাঁড়াডোব শ্যামপুর আলমপুর শাহারবাটি সহ বিভিন্ন গ্রামে সমিতির দল গঠন করে।

এদিকে অভিযোগে জানা গেছে, ফেয়ার সঞ্চয় ও ঋণ দান সমবায় সমিতি সমবায় সমিতির ওই কর্মকর্তারা গত ১৩ জুলায় সদর উপজেলার শ্যামপুর,আলমপুর এবং গাংনী উপজেলার গাঁড়াডোব সাহারবাটি সহ বেশ কয়েকটি গ্রামের প্রায় ১০০জন নারীকে এনজিওর সদস্য করেন। ১০/১২ জন নারীকে নিয়ে একটি করে দল গঠনও করেন তারা। প্রায় ৪০ থেকে ৫০জন সদস্যদের কাছ থেকে ২০ থেকে ২২ হাজার টাকা করে সঞ্চয় জমা নেন। পরে তাদেরকে এক থেকে দুই লক্ষ টাকা করে ঋণ দেয়ার প্রতিশ্রুতি দেন ওই কর্মকর্তা। বিভিন্ন এলাকায় বিভিন্ন নামে নিজের পরিচয় দেন। তার মোবাইল নাম্বারও ০১৭৭৮৫৩২২৯৪ সদস্যদেরকে দেন। কিন্তু শনিবার অফিসে ঋণ চাইতে গেলে তারা অফিসে তালা ঝোলানো দেখতে পান। পরে ওই ম্যানেজারের মোবাইল নাম্বারে ০১৭৭৮৫৩২২৯৪ যোগাযোগ করলে তার মোবাইলও বন্ধ পান। পরে তারা বাড়ির মালিক পানসী কবিরাজের সাথে যোগাযোগ করলে অফিস বন্ধ করে ওই কর্মকর্তারা পালিয়ে গেছে বলে জানান তাদের।



Source link

IT Amadersomaj