জাতির অগ্রগতির মূল চালিকা শক্তি হলো শিক্ষা : সিরাজুল হক মঞ্জু

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


নাসিম রেজা॥ একটি দেশ, একটি জাতির অগ্রগতির মূল চালিকা শক্তি হলো শিক্ষা। এই বিবেচনায় বলা হয়, “শিক্ষাই জাতির মেরুদণ্ড”। অর্থাৎ একজন মানুষ যেমনি মেরুদণ্ড সোজা করে স্থির দাঁড়াতে পারেন, ঠিক তেমনি একটি জাতির ভিত্তিমূল,উন্নয়ন,অগ্রগতি এবং সামনের দিকে এগিয়ে যাওয়া নির্ভর করে তার শিক্ষার উপর। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত, সভ্য এবং অগ্রসর।

যশোরের শার্শার বাগআঁচড়া ইউনিয়নের বামুনিয়া সোনাতনকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ৮নং বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু তার বক্তব্যে একথা বলেন ।

বৃহস্পতিবার ৩ই আগস্ট সকাল ১২ টায় বামুনিয়া সোনাতনকাটি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে প্রাথমিক শিক্ষার্থীদের স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেকের সভাপতিত্বে ও বামুনিয়া সোনাতনকাটি বালিকা বিদ্যালয়ের শিক্ষক মাজহারুল ইসলামের সঞ্চালনায় শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু প্রধান অথিতি ও উপজেলা নির্বাহি অফিসার নারায়ণ চন্দ্র পাল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কোমলমতি শিক্ষার্থীদের হাতে এই ড্রেস তুলে দেন।

এ সময় প্রধান অতিথি আরো বলেন, শিক্ষার্জন তুলনাহীন। শিক্ষা মানুষকে আরো এগিয়ে নিয়ে যায়, শিক্ষার মধ্য দিয়েই আমাদের রাজনৈতিক বা সামাজিক সমাজ প্রতিষ্ঠিত হয়েছে। তাই শিক্ষাকে গুরুত্বের সাথে সকলকেই গ্রহণ করা উচিত।

এ সময় বামুনিয়া সোনাতনকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২৮০ জন কোমলমতি শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আসাদুল ইসলাম, ডাঃ আফিল উদ্দিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শরিফুল ইসলাম, বামুনিয়া সোনাতনকাটি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, বামুনিয়া সোনাতনকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওজিয়ার রহমান, ইউপি সদস্য কামরুজ্জামান প্রমুখ।

IT Amadersomaj