বাগমারায় সাংবাদিকদের জমি দখলের অভিযোগ

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


বাগমারা প্রতিনিধি॥ রাজশাহী জেলার বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের মির্জাপুর গ্রামে দুই সাংবাদিক সহ তাদের আত্মীয় স্বজনের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে।

সরজমিনে গিয়ে জানা গেছে, একুশে টিভির (ইটিভি) বিভাগীয় প্রতিনিধি সিনিয়র সাংবাদিক তাহেরপুর এবং বাগমারা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা বদরুল হাসানের বড় ভাই এর জমি এবং তার চাচাতো ভাই তাহেরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সিনিয়র সাংবাদিক এস এম সামসুজ্জোহা মামুনের জমি দখলের অভিযোগ উঠেছে।

খোঁজ নিয়ে জানা যায়, আজ থেকে প্রায় ৪০ থেকে ৪৫ বছর আগে এই জমি ক্রয় করেন প্রধান শিক্ষক হামিরকুৎসা উচ্চ বিদ্যালয় নুরুলহক শাহ এবং তার শ^শুর আলহাজ¦ সেফাতুল্লাহ তালুকদার হাটকালুপাড়া ইউনিয়ন আত্রাই, জমি কেনার পর থেকে তাদের নামে খারিজ, খাজনা এবং দখলকৃত জমি এলাকার সর্বহারা তথাকথিত বিএনপি নেতা ভুমিদস্যূ সহ অনেকে মালিকেরা এলাকায় না থাকায় সন্ত্রাসীরা জমি দখলে নেয়। টাকার লোভে তাদের এই জমি দখলের ক্ষেত্রে সহযোগিতা করেন গোয়ালকান্দী ইউনিয়নের শিবজাইট গ্রামের এক আমিন।

এর মধ্যে সাংবাদিক সামসুজ্জোহা মামুন ও তার আত্মীয় স্বজনরা মিলে গত বুধবারে কিছু জমি উদ্ধার করেন।

এ ব্যাপারে বাগমারা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলামের সাথে মঙ্গলবারে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ঢাকা থেকে আসছি এসে কথা বলবো বলে ফোন কেটে দেন। সংবাদটি লেখা পর্যন্ত তার সাথে আর যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে জমির মালিকগন মামুন শাহ জানান, আমার আব্বা মৃত নুরুল হক শাহ মির্জাপুর কমিউনিটি ক্লিনিকে ৬ শতকের  মধ্যে ৫ শতক দান করে যান। যার মৌজা মির্জাপুর সাবেক দাগ নং ৪৮৯ ও হাল দাগ নং ৪৭৫।

এই রিপোর্ট লিখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে।



Source link

IT Amadersomaj