আমতলীতে শিক্ষার্থীরা শুনল যুদ্ধকালীন বীরত্বগাঁথা

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা)॥  নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধকরনের লক্ষ্যে যুদ্ধকালীন সময়ে মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা শিক্ষার্থীদের শুনানোর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে আমতলী উপজেলা পরিষদের হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের আওতায় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল,মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনাল এ অনুষ্ঠানের আয়োজন করে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবদুল্লাহ-আবু-জাহের এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অথিতি ও অনুষ্ঠানের উদ্ধোধন করেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্মসচিব মোঃ শাহ আলম সরদার। বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মোঃ নুরুল আমিন,আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এমএকাদের মিয়া, আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ মতিয়ার রহমান প্রমুখ।

শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের গল্প শোনা বী রমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এ,কে,এম সামসুদ্দিন শানু, বীর মুক্তিযোদ্ধা হাবিলদার মোঃ হাতেম আলী, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক ও বীর মুক্তিযুদ্ধা মোঃ জলিলুর রহমান। মুক্তিযুদ্ধের গল্প শুনতে পেরে অনেক শিক্ষার্থী আবেগআপ্লুত হয়ে পরেন। গল্পশুনানোর অনুষ্ঠান শেষে অনুষ্ঠিত হয় মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগতা।

প্রতিযোগিতায় বিজয়ী ৪ জন বিজয়ীকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

IT Amadersomaj