সভাপতির পদ নিয়ে বিরোধ; সলুয়া আদর্শ ডিগ্রি কলেজ অধ্যক্ষের কক্ষে তালা

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


যশোর অফিস॥ যশোরের চৌগাছা উপজেলার সলুয়া আদর্শ ডিগ্রি কলেজে ম্যানেজিং কমিটির সভাপতি ও অধ্যক্ষ নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। আসাদ চৌধুরী নামে একজন নিজেকে কলেজের সভাপতি দাবী করে অধ্যক্ষের কক্ষে তালা মেরে দিয়েছেন। বিষয়টি নিস্পত্তির জন্য গত ২৪ আগস্ট জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করা হয়েছে, খবর দৈনিক কল্যাণ।

লিখিত আবেদনে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয় বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবীর কে সলুয়া আদর্শ ডিগ্রি ম্যানেজিং কমিটির সব সভাপতি মনোনীত করেন ২০২২ সালের ১৪ই ফেব্রুয়ারি। তার মেয়াদ চলাকালে জাতীয় বিশ্ববিদ্যালয় আসাদ চৌধুরীকে সভাপতি মনোনীত করে চলতি বছর ১৮ ই এপ্রিল। এরপর ইয়াকুব কবীর বিষয়টি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করলে ফের ইয়াকুব কবীরকে মনোনীত করেন।

কিন্তু আসাদ চৌধুরী এই আদেশ নিয়ে হাইকোর্টে রিট করেন। কোর্ট চার সপ্তাহের জন্য রুল জারি করে। রিটটি নিস্পত্তি না হওয়া সত্ত্বেও আসাদ চৌধুরী দলবল নিয়ে গত ২৩ আগষ্ট কলেজের অধ্যক্ষের রুমে তালা মেরে দেন। মঙ্গলবার তিনি মোজাম্মেল হক নামে একজন অবসরপ্রাপ্ত শিক্ষককে অধ্যক্ষ পদে বসিয়েছেন।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সদস্য আবুল কাশেম দৈনিক কল্যাণকে বলেন, অবৈধভাবে আসাদ চৌধুরী নিজেকে সভাপতি দাবি করেছেন। এখন তিনি ভীতিকর পরিবেশ সৃষ্টি করেছেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু নাসের তার রুমে তালা মারার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে আসাদ চৌধুরীর সাথে দৈনিক কল্যাণের প্রতিনিধির সাথে কথা হলে তিনি বলেন, “যেহেতু কোর্টের রুলের জবাব ইয়াকুব কবীর দেননি সে কারণে আইনজীবীর পরামর্শে আমি সভাপতির দায়িত্ব নিয়েছি। রুলের জবাব না দিলে হাইকোর্ট আপনাকে সভাপতি হিসেবে দায়িত্ব নিতে বলেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, না এধরনের কিছু বলেন নি।”

IT Amadersomaj