দিরাইয়ে সাংবাদিক জুসেফ এর ওপর সন্ত্রাসী হামলা

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


রিয়াজ রহমান : দৈনিক ভোরের কাগজের দিরাই প্রতিনিধি জাকারিয়া হোসেন জুসেফের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জুয়েলের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। এতে জুসেফ ও তার ছোট ভাই জাকির হোসেন জুহান মারাত্মক ভাবে আহত হন। সোমবার সন্ধ্যায় জুসেফেরপৌরসভার আরামবাগস্থ বাসভবনে প্রবেশ করে সন্ত্রাসীরা এ হামলা করে। আহতদের দিরাই সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য সিলেট প্রেরন করা হয়েছে বলে আবাসিক মেডিকেল অফিসার ডা. রায়হান উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, সরমঙ্গল ইউনিয়নের জারলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভূমিদাতা নিয়ে সাংবাদিক জুসেফ ও চেয়ারম্যান জুয়েল-এর পরিবারের মধ্যে বিরোধ চলে আসছে। দীর্ঘদিন ধরে চলে আসা বিবাদ নিষ্পত্তির লক্ষ্যে সোমবার বিকালে সরমঙ্গল গ্রামে সালিশি বৈঠক বসে। ওই বৈঠকে চেয়ারম্যানের লোকজন সাংবাদিক জুসেফকে হত্যার হুমকি দেয়। পরে সন্ধ্যা ৭টার দিকে চেয়ারম্যান জুয়েলের নেতৃত্বে একদল সন্ত্রাসী সাংবাদিক জুসেফের বাসভবনের হামলা চালায়। সন্ত্রাসীরা বাসার ভেতরে ঢুকে সাংবাদিক জুসেফ ও তার ভাই জুহানকে কুপিয়ে ও রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে।এ সময় সন্ত্রাসীরা সাংবাদিক জুসেফের বাসার আসবাবপত্র, মোটরসাইকেল ভাঙচুর করে।

সাংবাদিক জুসেফ বলেন, আমার দাদা মৃত আছকির উল্লা ১৫ বছর আগ থেকেই এই স্কুলের ভূমিদাতা। কিন্তু আমার চাচাতো ভাই জুয়েল চেয়ারম্যান হওয়ার পর প্রভাব কাটিয়ে স্কুলটির ভূমিদাতা হিসেবে তার পিতা মৃত আবদুল মতলিবের নাম অন্তর্ভুক্ত করে।

এ বিষয়ে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কাজী মোক্তাদির হোসেন জানান, ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

IT Amadersomaj