পটুয়াখালীতে যৌতুকের টাকা না দেয়ায় স্ত্রী ও শ্বাশুড়িকে মারধরের অভিযোগ 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


মোঃ আবদুল আলিম, জেলা প্রতিনিধি,পটুয়াখালী: পটুয়াখালী জেলাধীন বাউফল উপজেলার বাবনী কাঠী গ্রামের বাসিন্দা, মনিরুল ইসলাম বাবু(২৭) পিতা মস্তফা হাওলাদারের বিরুদ্ধে যৌতুকের টাকা না পেয়ে শ্বাশুরী ও স্ত্রীকে মারধর এবং শশুরের বসত ঘর ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে।তাঁর বিরুদ্ধে আরও অভিযোগ উঠেছে, বাবুর স্ত্রী থাকা সত্তেও তিনি আরো  কয়েটি মেয়ের সাথে পরকীয়ায় লিপ্ত ,এমনকি তার বড় ভাই এর স্ত্রীর সাথেও অনৈতিক কাজে লিপ্ত থাকে ।এ ব্যাপারে বাবুর স্ত্রী গত ২২/১০/২৩ তারিখ রবিরার  সকালে  জেলা প্রেসক্লাবের বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ ও ভুক্তভোগী নারীর পরিবার সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১৪ আগস্ট বাউফল থানাধীন বগা ইউনিয়নের বামনিকাঠী গ্রামের বাসিন্দা মোঃ ওবাদুল হাওলাদারের কন্যা রিয়ামনিকে পারিবারিকভাবে বিয়ে করেন একই গ্রামের বাসিন্দা মস্তোফা হওলাদারের ছেলে মনিরুল ইসলাম বাবু। তাঁদের দেড় মাসের একটি  কন্যা সন্তান আছে । বিয়ের কিছু দিন পর থেকেই রিয়ামনির স্বামী বাবু বিভিন্ন অজুহতে স্ত্রীর কাছে যৌতুক হিসেবে টাকা দাবি করে আসছিল, রিয়ামনির বাবা অত্যন্ত গরিব হওয়ায় জামাই বাবুর দাবীকৃত যৌতুকের টাকা দিতে না পারায়, বাবু প্রতিদিন স্ত্রীকে মারধর এবং মানসিকভাবে অত্যাচার করতো। সম্প্রতি তিনি স্ত্রীকে তাঁর বাবার বাড়ি থেকে ৫ লাখ টাকা যৌতুক এনে দিতে বলে,কিন্তু স্ত্রী এতে রাজি না হওয়ায় এবং পরকিয়ার বিষয়ে স্ত্রী রিয়ামনি তার স্বামী বাবুর কাছে জানতে চওয়ায় নির্যাতনের মাত্রা বেড়ে যায়। একপর্যায়ে মনিরুল ইসলাম বাবু তার  স্ত্রীকে বেধড়ক মারধর করে, এমন কি তার শাশুড়িকেও মারধর করার অভিযোগ উঠেছে। গত রবিবার সকালে তার শাশুড়ী মোসাঃশাহানাজ পারভিন কে অশ্লীল ভাষা গালাগালি করে এবং লোহার রড দিয়ে ধাওয়া করে।ধাওয়া খেয়ে বাবুর স্ত্রী ও শাশুরী তাদের নিজেদের বসতঘরে উঠে দরজা বন্ধ করে দিয়ে আত্নরক্ষা করেন, বাবু তাদেরকে ঘর থেকে বের করে মারার উদ্দেশ্যে শশুরের ঘরের দরজা জানালা ও টিনের বেড়া ভাঙচুর করে । তাদের ডাক চিৎকারে স্থানীয় লোক জন ছুটে এলে বাবু তার নিজ বাড়িতে চলে যায়।

ভুক্তভোগী রিয়া মনি” বাংলাদেশ সকলকে” বলেন, ‘আমার স্বামীর চাহিদামতো যৌতুকের ৫ লাখ টাকা দিতে না পারায় আমাকে প্রতিদিন শারিরীক ও মানুষিক নির্যাতন করে, প্রতিবাদ করতে গেলে তালাক ও মেরে ফেলার হুমকি দেন। পরে জানতে পারি আমার স্বামী গোপনে তার ভাবির সাথে অনৈতিক কাজকরে, বিষয়টি জানতে চাইলে নির্যাতনের মাত্রা বেড়ে যায়। আমি চার মাসের গর্ভবতী অবস্থায়  আমাকে মেরে ঘর থেকে বের করে দেন,এর পর থেকে আমি আমার বাবার বাড়ি থাকি। আমি গত দেড় মাস আগে আমি অসুস্থ হয়ে পরলে আমার বাবা-মা আমাকে তাৎক্ষণিক পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন, সেখানে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি  কন্যা সন্তান জন্ম দেই,সন্তান প্রসবের পরেও আমার স্বামী আমার ও শিশুর সন্তানের কোন খোঁজ খবর রাখেনা, এবং আমার সন্তান কে তার সন্তান বলেও স্বীকার করে না।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে  মনিরুল ইসলাম বাবু  মুঠোফোনে বিষয় টি অস্বীকার করেন,।  এ বিষয়ে একই গ্রামের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য গনি মল্লিক এর কাছে জানতে চাইলে তিনি বাংলাদেশ সকালকে বলেন, মনিরুল ইসলাম বাবু তার স্ত্রীকে মারধোর করে এ ঘটনা সত্য, ইতিপূর্বেও বাবু তার শাশুড়ি ও শালাকে মারধর করেছে ,বাবুর মারের কারনে ভিক্টিমদেরকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি হয়ে পটুয়াখালী ১(পটুয়াখালী সদর,মির্জাগঞ্জ,দুমকী)সংসদীয় আসনের জন্য বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন চাইবেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনাঝ উপকমিটির সদস্য এবং বেসিক ব্যাংকের সাবেক পরিচালক, অত্যন্ত পরিচ্ছন্ন রাজনীতিবিদ, গন মানুষের প্রিয় ব্যক্তিত্ব জনাব মোঃ রাজিব পারভেজ। নিতে হয়েছে। এ বিষয় রিয়ামনির মা মোসাঃশাহানাজ পারভিন গণমাধ্যম কর্মীদেরকে বলেন, আমি বর্তমানে মেয়ে নিয়ে অনেক হুমকির মুখে আছি, কারনে অকারনে বাবু আমাদের বাড়ি এসে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় ।বাবু অত্যন্ত দূধর্ষ প্রকৃতির হওয়ায় স্থানীয় লোকজনও গনমাধ্যমের সমনে মুখ খুলতে রাজি হয়না, কারন হিসেবে জানতে চাইলে তারা বলেন, এ ব্যপারে কিছু বললে তাদেরকে গ্রাম ছাড়তে হবে।



Source link

IT Amadersomaj