বাকলিয়ায় পিংকু নির্যাতন মামলার আসামী সেলু আড়ালে গেলেও প্রকাশ্য দাপিয়ে বেড়াচ্ছে সাঙ্গপাঙ্গরা

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


নিজস্ব প্রতিবেদক : বাকলিয়ার স্থানীয় মাদক ব্যাবসায়ীদের বিরোধ, এক যুবককে নির্যাতন, মামলা হলেও নিরব প্রশাসন! প্রকাশ্যে হামলাকারীরা ঘুরছে দাপিয়ে।

সম্প্রতি চট্টগ্রাম নগরীর পশ্চিম বাকলিয়া শান্তিনগর বগারবিল এলাকায় মাদকের আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে ইমতিয়াজ হাসান পিংকু (২৬) নামে এক যুবকের উপর মধ্যযুগীয় কায়দায় শতাধিক সন্ত্রাসী নিয়ে হামলা চালায় স্থানীয় সন্ত্রাসী বহু মামলার আসামি ও মাদক কারবারিরা। হামলায় ইমতিয়াজ হাসান পিংকু গুরুতর আহত হন। এই ঘটনার ইমতিয়াজ হাসান পিংকুর বাবা স্থানীয় রিক্সা গ্যারেজ মালিক মোঃ মোস্তফা (৫২) বাদি হয়ে ২১ অক্টোবর চকবাজার থানার ৭ জনকে আসামি করে ৩/৪ জনকে অজ্ঞাত দেখিয়ে মামলা করেন। বাদীপক্ষের দাবী আসামিরা এলাকায় প্রকাশ্য ঘুরে বেড়ালেও নিরব ভূমিকা পালন করছে প্রশাসন।

মামলায় অভিযুক্ত আসামিরা হলেন, বাকলিয়ার শান্তি নগর বগার বিল এলাকার মৃত মোহন মাঝির ছেলে স্থানীয় কিশোর গ্যাং লিডার ১৭ মামলার আসামি ও চিহ্নিত মাদক ব্যাবসায়ী সোহেল আহমদ সেলু(৩৭), একি এলাকার মৃত আব্দুর রউফ এর ছেলে মোঃ খোকন (৩৪), সাহাবু মিয়া (৩০), মৃত মোঃ আব্দুর রউফের ছেলে মোঃ সোলেমান (৩৮), মৃত আব্দুর রাজ্জাকের ছেলে মোঃ ফারুক (২৭), মৃত মোহনের ছেলে মোঃ কামাল (৪০) ও মৃত আব্দুর রাজ্জাকের ছেলে মোঃ তারেক (২৪) সহ ৩/৪ জন অজ্ঞাতনামা সন্ত্রসী।

মামলার পর থেকে ১ নাম্বার আসামি সোহেল আহমদ সেলু (৩৭) পালিয়ে বেড়ালেও অপর অভিযুক্তরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এলাকায়। এমন অভিযোগ করে মামলার বাদী মোঃ মোস্তফা দাবী করেন, আমার ছেলেকে নির্মম নির্যাতন রক্তাক্ত করেও কিভাবে সন্ত্রসীরা প্রকাশে এলায় ঘুরে বেড়াচ্ছে তা আমার বোধগম্য নয়। তিনি এই ক্ষেত্রে প্রশাসন নিরব ভূমিকা পালন করছেন বলে জানান।

সূত্র বলছে, হামলার পর থেকে মামলার ১ নং আসামি চিহ্নিত মাদক ব্যাবসায়ী অস্ত্রধারী সন্ত্রাসী ছিনতাইকারী চোরা সোহেল আহমদ সেলু এলাকার আরেক মাস্টার মাইন্ড, শীর্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী ইয়াবা বাবুর কিশোরগঞ্জ আত্মগোপনে আছেন বলে জানা যায়।

এদিকে আজ ২৬ অক্টোবর মামলার পলাতক ৫ নং আসামী মোঃ ফারুক (২৭) ও ৬ নং আসামি মোঃ কামাল (৪০) বিজ্ঞ আদালতে আত্মসমর্পণ করলে বিজ্ঞ আদালত ৫ নং আসামী মোঃ ফারুক (২৭) নামঞ্জুর করে তাকে কে জেল হাজতে প্রেরণ করেন ও ৬ নং আসামি মোঃ কামাল (৪০) জামিন মঞ্জুর করেন ।

উল্লেখ্য গত ২১ অক্টোবর নগরীর পশ্চিম বাকলিয়া শান্তিনগর বগারবিল এলাকায় মাদকের আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে নগর যুবলীগের সাধারন সম্পাদক দিদারুল আলমের রাজনীতি সাথে সংম্পৃক্ত ইমতিয়াজ হাসান পিংকু (২৬) এর উপর মধ্যযুগীয় কায়দায় হামলা চালিয়েছে বগার বিলকে অশান্ত করতে মরিয়া গোষ্ঠিটি।

উল্লেখ্য, ১৭ মামলার আসামি ও চিহ্নিত মাদক ব্যাবসায়ী সোহেল আহমেদ সেলু ও তার বাহিনীর অন্যান্যয়ভাবে ইমতিয়াজের উপর হামলা চালায়। অত্র পশ্চিম বাকলি এলাকায় যদি কেউই সেলু বাহিনী ও ছেলের অপরাধ দিয়ে মুখ খুলে তাহলে তাকে গুনতে হয় হামলা-মামলা এমনকি রক্তাক্ত পর্যন্ত হতে হয়।

IT Amadersomaj