বদলগাছীতে গোবর চাপা হতে মিঠাপুরগামী রাস্তা মেরামতের একমাসের মাথায় ফাটল, অতঃপর তালি

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


এনামুল কবীর এনাম বদলগাছী নওগাঁ : নওগাঁর বদলগাছী উপজেলার গোবর চাপা হতে মিঠাপুর গামী রাস্তা মেরামতের একমাস অতিবাহিত হতেই ফাটল দিলেন তালি এলাকায় তোলপাড়।

জানা গেছে উপজেলার গোবর চাপা হতে মিঠাপুর গামী ১৭৬০ মিটার রাস্তা মেরামতের জন্য বদলগাছী উপজেলা প্রকৌশলী অধিদপ্তর ৬৬ লাখ টাকা বরাদ্দ দেন।

গত ৫/৯/২৩ ইং তারিখহতে ১৮/৯/২৩ তারিখ কার্পেটিং কাজ শেষ করা হয়। কিন্তু একমাসের মাথায় উক্ত ১৭৬০ মিটার, ৬৬ লাখ টাকার রাস্তা সংস্কারের কাজ হওয়ার একমাসের মাথায় ফাটল ধরে কার্পেটিং উঠে যায়, বিষয় টি স্হানীয় এলাকাবাসী ভিডিও করে সোশালমিডিয়ায় দিলে আলোচনার ঝর উঠে।

সেই সুএমতে সরেজমিনে প্রত্যক্ষ ও পরক্ষভাবে দেখা যায় রাস্তাটির উত্তর সাইট গোবর চাপা হাটের পূর্বে আঁখ সেন্টর এলাকায় রাস্তাটি ফেটে ফেটে গেছে এবং কার্পেটিং উঠে যাচ্ছে বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান সামিহা এন্টারপ্রাইজ সাইদুজ্জামান সিফাতের কাছে জানতে চাইলে তিনি বলেন, ভাই কিছু কিছু ত্রুটি হয়েছে তাহা সমাধান করে দিচ্ছি।

এ বিষয়ে বদলগাছী উপজেলা প্রকৌশলী মোকলেছুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন ভিন্ন কথা।তিনি বলেন কাজ টি চলাকালে বিএনপির কিছু ব্যাক্তি কাজে বাঁধা প্রদান করেছিল, এবং সেখানে আমার অফিসের উপসহকারী প্রকৌশলী সেকেন্দার আলী, ও ওয়ার্কার এ্যাসিস্ট্যান্ট নজরুল ইসলাম কে লাঠি দিয়ে মারপিট করেন।কেন আইনগত ব্যবস্থা নিলেননা জানতে চাইলে তিনি বলেন, আমার পদক্ষেপ ছিল কিন্তু তাদের ছিলনা।

উক্ত বিষয়ে উপসহকারী প্রকৌশলী ও ওয়ার্কার এ্যাসিস্ট্যান্টের কাছে জানতে চাইলে তিনারা বলেন আমাদেরকে কোন মারপিট করে নাই, তবে উভয় পক্ষকে নিষেধ করতে গিয়েছি।

এলাকাবাসী সুএে জানা গেছে বিএনপির লোংমাচ থেকে ফিরতি পথে উক্ত রাস্তার কার্পেটিং কাজের দিন নতুন কার্পেটিংএ গাড়ির চাকা উঠাকে কেন্দ্র করে কথা-কাটাকাটি হয়েছিল।

উক্ত ঘটনা বিষয়ে বদলগাছী থানায় গত ১৯/৯/ ২৩ ইংরেজি তারিখ উপজেলা যুবদল নেতা আঃ রাজ্জাককে ১ নং আসামি করে ৫ লাখ টাকার চাঁদা বাজী মামলা করেন রাস্তাটির ঠিকাদারি প্রতিষ্ঠান সামিহা এন্টারপ্রাইজের দেখভাল দায়িত্বরত শাকিল হোসেন (সুমন) যাহার মামলা নং ২২। এব্যাপারে বাদী সুমনের ০১৭১৪ ৫০৩৮৭৬ মোবাইল ফোনে জানতে চাইলে তিনি মোবাইল কেটেদেন,এবং বারংবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেন নাই।

এ ব্যাপারে এক নম্বর আসামি আব্দুর রাজ্জাকের কাছে জানতে চাইলে তিনি বলেন ঘটনার দিন ও সময়ে আমি ছিলাম না,জরুরি কাজে জয়পুরহাটে ছিলাম। কেন আসামি হলেন জানতে চাইলে তিনি বলেন সরকার দলীয় নেতার প্রতিদন্দী হিসাবে আমি মিঠাপুর ইউনিয়ন চেয়ারম্যান পদে নির্বাচন করার প্রতিশোধ হিসাবে এক নম্বর আসামি করা হয়।

উক্ত রাস্তার কাজ বিষয়ে গোবর চাপা ডিগ্রি কলেজের প্রভাষক দিবু জানান বেপক নিম্ন মানের কাজ করেছেন।

কতিপয় দোকানদার জানান মাটি পরিস্কার না করে বিটুমিন দিয়ে কার্পেটিং।

IT Amadersomaj