ডিমলায় ভেজাল ৩১০ বস্তা ডলোমাইট পাউডার জব্দ

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


মোঃ আনোয়ার হোসেন ডিমলা, নীলফামারী : নীলফামারীর ডিমলার টুনিরহাটের ফজির উদ্দিন নামে এক ব্যবসায়ীর সার গুদামে ভেজাল ৩১০ বস্তুা নকল ডলোমাইট পাউডারের সন্ধান পেয়ে নমুনা গবেষণাগারে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে এবং গত ১০ অক্টোবর মৃত্তিকা সম্পদ ইনষ্টিটিউট বিভাগীয় গবেষণাগার রংপুরে প্রেরন করা হলে ডলোমাইট লাইম পাউডারটি গবেষণায় ভেজাল প্রমানিত হয়।

সার ব্যবস্হাপনা আইন ২০০৬ এর১৭(২)ঘ উপধারা মোতাবেক গতকাল বুধবার(১ নভেম্বর) উপজেলা কৃষি বিভাগ এবং স্থানীয় প্রশাসনের সহযোগিতা নিয়ে এই অভিযান কার্যক্রম চালানো হয়। এ সময় ফজির উদ্দিনের সার গোডাউন থেকে ৩১০ বস্তা ভেজাল সার (ডলোমাইট পাউডার) জব্দ করে প্রতিনিধিদলটি।

বৃহস্পতিবার(২ নভেম্বর) সকালে ডিমলা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ফারজানা আক্তার ও উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলী সহ জব্দকৃত সার ধ্বংস করেন।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলী বলেন,টুনিরহাট বাজার থেকে ৩১০ বস্তা ডলোমাইট পাউডার নীতিমালা ভঙ্গ করে বিক্রি করে। এই সংবাদের ভিত্তিতে সন্দেহ জনক ভাবে ৩১০ বস্তুা সার জব্দ করা হয়, পরে নমুনা পরীক্ষা গারে পাঠানো হয়।পরবর্তীতে পাউডার টি ভেজালে প্রমানিত হয়।



Source link

IT Amadersomaj