ক্যালিফোর্নিয়ার ১২ কংগ্রেসনাল ডিক্টিক ডেমোক্রাট প্রাইমারী নির্বাচন ৬ মার্চ ড.আব্দুর সিকদার প্রার্থী হলেন

লেখক: Amadersomaj
প্রকাশ: ৯ মাস আগে


 

হাকিকুল ইসলাম খোকন, সিনিয়র প্রতিনিধি: যুক্তরাষ্ট্র কংগ্রেসের ক্যালিফোর্নিয়া রাজ্যের ১২ কংগ্রেসম্যান ডিক্টিক এর ডেমোক্রাট প্রাইমারী অনুষ্ঠিত হবে মঙ্গলবার  ৫ই মার্চ ২০২৪। উক্ত প্রাইমারী নির্বাচনে বাংলাদেশের বাঙালি ড.আব্দুর সিকদার অংশ নিবেন ।খবর বাপসানিউজ ।

উল্লেখ্য, ইউএস কংগ্রেওম্যান বারবারা লি ১২ কংগ্রেসম্যান প্রতিনিধি থেকে পদত্যাগ করেছেন। নভেম্বরে অনুষ্ঠিত ইউএস সিনেট নির্বাচনে অংশ নিবেন । এ কারণে ক্যালিফোর্নিয়ার ১২ কংগ্রেসনাল ডিক্টিক সিট খালি হওয়ায় ১০ থেকে ১৫ জন প্রাইমারীতে অংশ নিতে পারেন বলে জানা গেছে। এ আসনে অংশগ্রহণ  করবেন বাংলাদেশের বরিশাল বিভাগে জন্ম নেওয়া অত্যন্ত মেধাবী ড. আব্দুর সিকদার যিনি দীর্ঘদিন যাবত ডেমোক্রাট পার্টিতে স্বস্ত্রীক কাজ করে যাচ্ছেন নিয়মিত দীর্ঘ দিন যাবত ।

ড. আব্দুর সিকদার ১৯৮৩ সালে বরিশালের একটি স্কুল থেকে এসএসসি, ১৯৮৫ সালে বরিশালের বিএম কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে তিনি উচ্চ শিক্ষার জন্য সিঙ্গাপুর, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় পড়াশুনা করেছেন। পরে তিনি যুক্তরাষ্ট্রে অভিবাসী হলে এখানে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি স্ত্রী, দুই তনয়া ও এক তনয় নিয়ে ক্যালিফোর্নিয়ায় দীর্ঘদিন যাবত বসবাস করছেন।

ক্যালিফোর্নিয়ার ১২ কংগ্রেসনাল ডিক্টিক এর মধ্যে ৪৩.৫ ভাগ সাদা, ৩১.৯ ভাগ এশিয়ান, ১৪.৩ ভাগ হিম্পানিক, ৫.৪ ভাগ কালো এবং ২ ভাগ অন্যান্য ভোটার রয়েছে।

ড. আব্দুর সিকদার প্রবাসের সকল বাঙালিদের সহযোগীতা কামনা করেছেন। উক্ত এলাকায় প্রথম বাঙালি মূলধারার রাজনীতিবিদ হিসেবে ড. আব্দুর সিকদার ডেমোক্রাট প্রাইমারীতে অংশগ্রহণ করছেন।

IT Amadersomaj