গাজীপুরের কাপাসিয়ায় শীতলক্ষ্যা নদীতে ড্রেজিং ও তীর রক্ষা বাঁধ নির্মাণ উদ্বোধন

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


সময় সংবাদ রিপোর্টঃ     গাজীপুরের কাপাসিয়ায় শীতলক্ষ্যা নদীর নাব্যতা ফিরিয়ে আনতে খনন ও তীর রক্ষা বাঁধ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের তারাগঞ্জ ও রানীগঞ্জ এলাকায় এ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, তাদের অধীনে উপজেলার ‘দুর্গাপুর ইউনিয়নের তারাগঞ্জ বাজার এবং সংলগ্ন এলাকা শীতলক্ষ্যা নদীর ভাঙন হতে রক্ষা প্রকল্পের’ আওতায় কালীগঞ্জের মোক্তারপুর থেকে কাপাসিয়ার ইকুরিয়া পর্যন্ত প্রায় ৯ কিলোমিটার নদী খনন, ১ হাজার ৭০০ মিটার তীর রক্ষা বাঁধ ও ৭টি ঘাট নির্মাণ করা হবে। প্রকল্পের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৩০ কোটি ৭৯ লাখ ৩০ হাজার টাকা এবং ২০২৪ সালের জুন মাসের মাঝে এ প্রকল্পের কাজ শেষ করা হবে।

উপজেলার রানীগঞ্জ ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনের মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নরসিংদীর নির্বাহী প্রকৌশলী বিজয় ইন্দ্র শংকর চক্রবর্তী। উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা কর্মকর্তা রমিজা ইসলামের পরিচালনায় অন্যদের মাঝে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান, ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট মাজহারুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান প্রধান প্রমুখ।



IT Amadersomaj