নকল সার ও কীটনাশকে চাচঁড়ার মৎস্য চাষীদের সর্বনাশ 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


যশোর অফিস॥ যশোরে নকল সার ও কীটনাশক ব্যবহার করে লক্ষ লক্ষ টাকা ক্ষতিগ্রস্ত মাছ ব্যবসায়ীরা। মরেছে মাছ, পথে বসার উপক্রম ব্যবসায়ী। নায্য বিচারের আশ্বাসে থানায় অভিযোগ।

যশোরের পুলেরহাট বাজারের কীটনাশক ব্যবসায়ী আব্দুল্লাহর প্রতারণায় দিশেহারা মৎস্য চাষিরা। এ নিয়ে এলাকার ক্ষতিগ্রস্ত মৎস্য চাষীরা রোববার বিকালে কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দায়ের করেন। তাদের অভিযোগ কীটনাশক ব্যবসায়ী আব্দুল্লাহর কাছ থেকে ক্রয়কৃত সার ও কীটনাশক ব্যবহার করে কোটি কোটি টাকার ক্ষতিগ্রস্ত শিকার হয়েছেন অত্র এলাকার মৎস্য চাষিরা।

যশোর কোতয়ালী মডেল থানায় অভিযোগে চাচঁড়া ভাতুরিয়া এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে ইউনুস আলী উল্লেখ করেন, গত ৬ই আগস্ট তিনি পুলের হাট বাজার আব্দুল্লাহর মালিকানাধীন রহিম ট্রেডার্স থেকে পুকুরের পোকা মারার জন্য পুকুরে দেওয়ার জন্য সুমিথিয়ান নামক কীটনাশক কেনেন। ঐ কীটনাশ পুকুরে দেওয়ার পর পুকুরের সকল রেনু পোনা মাছ মারা যায়। এতে তার এক লক্ষ বিশ হাজার টাকা ক্ষতি হয়। পরের দিন তিনি দোকানে গিয়ে কীটনাশক পরীক্ষা করবে মর্মে  ক্রয় মেমো চান আব্দুলাহর কাছে। কিন্তু আব্দুল্লাহ মেমো দিতে অপরগতা জানান।

পরে তিনি জানতে পারেন, আব্দুলাহ ছাতিয়ানতলা বাজার থেকে ভেজাল সার ও কীটনাশক কিনেন ও তা বাজারজাত করেন। বিষয়টি জানার পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আব্দুল্লাহর কাছে ক্ষতিপূরণ চাইলে সে বিভিন্ন ধরনের ভয়-ভীতি দেখায়।

নকল সার ও কীটনাশক বাজারজাত করার অভিযোগে কীটনাশক ব্যবসায়ী আব্দুলাহর নামে চাচঁড়া এলাকার ইমরান ও আরও কয়েক জন থানায় অভিযোগ দিয়েছেন। এ বিষয়ে ইউনুচ, ইমরান ও চাচঁড়া এলাকার মৎস্য চাষিরা প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেছেন।



Source link

IT Amadersomaj