যুব উন্নয়ন অধিদপ্তর মেহেরপুর কর্তৃক গবাদিপশুণ পালন ও হাঁসমুরগী চিকিৎসা প্রশিক্ষণের সমাপ্তি  

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


দিলরুবা খাতুন, মেহেরপুর॥ যুব উন্নয়ন অধিদপ্তর মেহেরপুর কর্তৃক গবাদিপশুণ পালন ও হাঁসমুরগী চিকিৎসা প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার ১১মে অনুষ্ঠিত হয়।

এর আগে গত মাসের ৯ তারিখে গবাদিপশু পালন  ও হাঁসমুরগীর প্রাথমিক চিকিৎসা বিষয়ে এই প্রশিক্ষণ দেওয়া হয়। সকাল ১০ টায় পরীক্ষা নেওয়া হয় এর পরেই শুরু হয় সমাপনী অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ ফিরোজ আহমেদ, উপ-পরিচালক যুব উন্নয়ন মেহেরপুর।

জনাব লক্ষণ বাহাদুর, ডেপুটি কো-অর্ডিনেটর মেহেরপুর এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন জনাব মোঃ এনামুল হক বাচ্চু। সার্বিক সহোযোগীতা করেন বিপ্লব কুমার ঘটক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি জনাব ফিরোজ আহমেদ বলেন, দেশের এক তৃতীয়াংশ যুবক যুবতী রয়েছে, যার অধিকাংশই বেকার। এই বেকার সমস্যা সমাধান এর জন্যই আমাদের এই প্রশিক্ষণ দেওয়া হয়। তিনি বলেন, আপনারা প্রশিক্ষণ গ্রহন করে যতটুকু বুদ্ধিমত্তা অর্জন করেছন তা ফিল্ড পর্যায়ে কাজে লাগান এবং নিজে উদ্যোক্তা হোন।  তিনি সার্বিক সহোযোগীতা করবেন বলে ব্যক্ত করেন। সভাপতি লক্ষণ বাহাদুর বলেন, বেকার সমস্যা সমাধানে আপনারা নিজের কাজ নিজে করেন এবং অপরকে সহোযোগীতা করেন। তিনি আরও বলেন, প্রশিক্ষণার্থীদের আত্নকর্মসংস্থানের জন্য উপজেলা পর্যায়ে ঋন প্রদান করা হবে যা হবে খুবই সীমিত ইন্টারেস্টে।

এখানে প্রশিক্ষণার্থীদের মধ্যে থেকে বক্তব্য দেন ” নয়ন ও নাছিমা। অনুষ্ঠান শেষে সকল কে সম্মানী দেওয়া হয়।

IT Amadersomaj