ঈদ আনন্দ ছুটি সাচ্ছন্দ্যবোধ জননিরাপত্তা আস্থায়-সিএমপি

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


বিশেষ প্রতিনিধি॥ পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে নগরবাসীর ঈদ আনন্দ উপভোগ, ছুটি সাচ্ছন্দ্যবোধ, জন নিরাপত্তা, আস্থায় বৃহৎ জন সচেতনতা, নিরাপত্তা প্রস্তুতি স্তর বিশিষ্ট কার্যক্রমে পদক্ষেপে সিএমপি।

২৯জুন ২০২৩ইং আসছে, পবিত্র ঈদ-উল-আযহা। সবার ঈদ যাত্রা ও পবিত্র ঈদ উদযাপন সুন্দর হোক শান্তিপূর্ণ স্বাচ্ছন্দবোধে আনন্দময়।

ঈদ আনন্দ উপভোগ করতে ছুটিতে যাওয়ার আগে আপনার বাসস্থান,ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোর নিরাপত্তা প্রস্তুতির দিকে খেয়াল রেখেছেন কি?

১) আপনার বাসা ও ফ্ল্যাটের দরজায় অটোলক বা অধিক নিরাপদ তালা (Lock) ব্যবস্থা আছে কি না নিশ্চিত করুন।

২) বাসস্থান ত্যাগের পূর্বে রুমের দরজা-জানালা সঠিকভাবে তালাবদ্ধ করেছেন কি? কোন মূল্যবান সামগ্রী থাকলে তা অধিকতর নিরাপদ স্থান বা নিকটাত্মীয়ের হেফাজতে রেখে যেতে পারেন।

৩) ঈদের ছুটি শুরু হবার আগে আপনার বাসা-বাড়ি বা ব্যবসায়িক প্রতিষ্ঠানের পাহারাদারকে সর্তকাবস্থায় রাখুন এবং প্রতিবেশীকে অবহিত করুন।

৪) ব্যাংক বিমাসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের নিরাপত্তারক্ষীদের অধিকতর সতর্ক করুন। এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা তদারক করার জন্য প্রয়োজনীয় সংখ্যক অফিসার নিযুক্ত করতে বিশেষভাবে অনুরোধ হলো।

৫) অফিস/বাসস্থানের আশেপাশে অবাঞ্ছিত গাছের ডাল ছেঁটে ফেলুন, যাতে কোন অপরাধী গাছের ডাল ব্যবহার করে ভিতরে প্রবেশ না করতে পারে।

৬) বাসস্থান ত্যাগের পূর্বে যে সমস্ত প্রতিবেশী/পাশের ফ্ল্যাটের অধিবাসী বাসায় অবস্থান করবেন তাদেরকে আপনার বাসার প্রতি লক্ষ রাখতে অনুরোধ করুন এবং ফোনে তাদের সাথে যোগাযোগ করুন।

৭) মূল্যবান সামগ্রী ও দলিলপত্র নিরাপদ হেফাজতে রাখুন। প্রয়োজনে ব্যাংকের লকার অথবা জিডি মূলে থানা হেফাজতে রাখুন।

৮) মহল্লা ও বাড়ির সামনে সন্দেহজনক কাউকে/দৃষ্কৃতিকারীকে ঘোরাফেরা করতে দেখলে স্থানীয় পুলিশ ফাঁড়ি ও থানাকে অবহিত করুন।

৯) ঈদের ছুটিতে বাসা ছাড়ার আগে আপনার গ্যাসের চুলা, ইলেকট্রিক সুইচ বন্ধ আছে কিনা নিশ্চিত হোন এবং আপনার বাসার সিসিটিভি ক্যামেরাগুলো যেন সচল থাকে তা নিশ্চিত করুন।

১০) যেকোনো প্রয়োজনীয় জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করুন।

আপনার ঈদ যাত্রা ও পবিত্র ঈদ উদযাপন সুন্দর হোক। ঈদ মোবারক। সিএমপি পক্ষে বৃহৎজনস্বার্থ ও নিরাপত্তায় তথ্য নিশ্চিত করেছেন,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার-স্পিনা রানী প্রামানিক (মিডিয়া ও পাবলিক)।

IT Amadersomaj