পটুয়াখালীতে শ্রমিকের দা’য়ের কোপে বিদ্যুৎ শ্রমিকের মৃত্যু

লেখক: Amadersomaj
প্রকাশ: ৯ মাস আগে


মোঃ আবদুল আলিম, স্টাফ রিপোর্টার: পটুয়াখালী সদর উপজেলায় পটুয়াখালী পল্লীবিদ্যুতের শ্রমিক কাওছারের দায়ের কোপে প্রান হাড়িয়েছে অপর শ্রমিক জহিরুল।

প্রত্যক্ষ দর্শীদের কাছ থেকে জানা যায়, ঘটনার দিন ১৯/১২/২৩ তারিখ পটুয়াখালী সদর উপজেলাধীন ইটবারিয়া ইউনিয়নের শারিকখালী গ্রামের ৭ জন শ্রমিক, কাজ করার উদ্দশ্যে প্রতিদিনের ন্যায় সকালে পটুয়াখালী পল্লীবিদ্যুৎ সমিতি অফিসে আসে।বিদ্যুৎ লাইনের কাছাকাছি থাকা গাছের ডাল কাটা(রুট ওভার) কাজের উদ্দেশ্যে তারা বিদ্যুৎ অফিসের পিকাপ ভানে করে শাখারিয়া গ্রামের দিকে যাত্রা করে।

ঘটনার আগের দিন শ্রমিক কাওছারের শীতবস্র কে বা কাহারা পানিতে ফেল দেয়, চলন্ত পিকাপ ভানে বসে এ নিয়ে তাদের মধ্যে কথা কাটা কাটির এক পর্যায় ঘাতক কাওছার, গাছের ডাল কাটা কাজের জন্য ব্যবহারিত দাও দিয়ে, সকলকে উদ্দেশ্য করে এলোপাথারি কোপাতে শুরু করে । কাওছারের এলোপাথারি কোপে মোঃজহিরুল ইসলামন (২২) নামের একজন শ্রমিক ঘটনা স্থানে মারা যায়,এবং মোঃ সাইফুল ইসলাম (২১)ও মোঃসাকিব হোসেন(২৩) নামের আরো দুই জন শ্রমিক গুরুতর আহত হয়।

প্রথম দিকে কাওছারকে নিবৃত করা সম্ভব না হলেও ঘটনার এক পর্যয়ে সাথে থাকা অন্য শ্রমিকগন বিশেষ করে মৃত জহিরুলের আপন চাচার প্রান পন চেষ্টায় ঘাতককে আটকাতে সক্ষম হয়।

ভিক্টিমদের সাথে থাকা অন্য শ্রমিক গন ও গ্রামবাসীদের সহায়তায় আহতদেরকে উদ্ধার করে পটুয়াখালী সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসলে, কর্তব্যরত চিকিৎসক জহিরুলকে মৃত ঘোষনা করেন। আহত অন্য দুইজনের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাদের একজনকে ঢাকায় এবং অন্য জনকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। ঘটনার সাথে প্রত্যক্ষ ভাবে জরিত ঘাতক কাওছারকে শ্রমিকরা ঘটনা স্থান থেকে ধরে এনে পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করে। এ ব্যাপারে পটুয়াখালী সদর থানায় একটি হত্যা মামলা রুজু হয়েছে বলে জানা গেছে। নিহত ও আহতদের

স্বজন ও এলাকা বাসীগন ঘাতকের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানাচ্ছে।

IT Amadersomaj