আসছে মোহাম্মদ শেখ শাহিনুর রহমান এর ইংরেজি বই How To Maintain a Happy Sexual Life

লেখক: আমদের সমাজ ডেক্স
প্রকাশ: ৩ মাস আগে

আসছে আমাদের সমাজ প্রকাশনী হতে 

কবি, লেখক, সাংবাদিক ও চিফ টেকনোলজি অফিসার মোহাম্মদ শেখ শাহিনুর রহমান এর ইংরেজি বই How To Maintain a Happy Sexual Life.

 

মোহাম্মদ শেখ শাহিনুর রহমান এর গবেষণা কর্ম প্রকাশিত হয়েছে বইয়ে। 

বইটি Amazon.com একই সাথে প্রকাশিত হবে সারাবিশ্বব্যাপি। 

 

লেখক ও সাংবাদিক মোহাম্মদ শেখ শাহিনুর রহমান ১৫ মে কিশোরগঞ্জ এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তার পিতা মোহাম্মদ মরহুম মন্তাজ উদ্দিন ফকির ও মাতা ফাতেমা বেগম। চার ভাইবোনের মধ্যে তিনি চতুর্থ। চৌগাংগা শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় হতে এসএসসি ও বাজিতপুর সরকারি কলেজ হতে এইচএসসি পাস করেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত রয়েছেন ।

কর্মজীবনে তিনি ২০১৯ সালে আমাদের সমাজ পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে ও একই বছর মার্চ মাসে আইটি আমাদের সমাজ কোম্পানি তে সিনিয়র ওয়েবসাইট, সফটওয়্যার, অ্যাপস ডেভলপার হিসাবে যুক্ত হোন। তিনি ১লা জানুয়ারি ২০২২ সালে মাত্রা বাংলাদেশ কোম্পানির অন্তর্ভুক্ত কবিতা – poem ও বাচিক এ ভয়েজ আর্টিস্ট প্রধান হিসাবে কর্মরত রয়েছেন।

তিনি একাধারে কবি, লেখক,সাংবাদিক, প্রোগ্রামার, বাগ হান্টার, সিনিয়র ওয়েবসাইট, সফটওয়্যার, মোবাইল অ্যাপস ডেভলপার, ডিজিটাল ফরেনসিক এক্সপার্ট, ও ইথিক্যাল হ্যাকার।

লেখালেখিতে ও তিনি অনন্য ভূমিকা পালন করে এসেছেন। তার প্রথম লেখা কবিতা অপরিচিতা।

 

মোহাম্মদ শেখ শাহিনুর রহমানের কবিতার সাহিত্যশৈলী হল মুক্ত ছন্দ। তিনি কোনো নির্দিষ্ট ছন্দের স্কিম বা মিটার অনুসরণ করেন না, বরং তার কবিতা তৈরি করতে প্রাকৃতিক ছন্দ এবং ভাষার প্রবাহ ব্যবহার করেন। তিনি তার অভিব্যক্তি এবং অর্থকে উন্নত করতে বিভিন্ন কাব্যিক যন্ত্র যেমন চিত্রকল্প, রূপক, উপমা, ব্যক্তিত্ব, এবং অনুপ্রেরণা ব্যবহার করেন। তার কবিতা সহজ, প্রত্যক্ষ এবং পাঠকদের কাছে সহজলভ্য, তবে আবেগ ও অন্তর্দৃষ্টিতেও সমৃদ্ধ। তিনি এমন একজন কবি যিনি কবিতার বিভিন্ন রূপ এবং শৈলী যেমন সনেট, হাইকু, গজল এবং অ্যাক্রোস্টিক নিয়ে পরীক্ষা করেন। তিনি রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, জীবনানন্দ দাশ, পাবলো নেরুদা এবং রূপী কৌর এর মতো ধ্রুপদী এবং আধুনিক কবিদের দ্বারা প্রভাবিত।

 

তাঁর কবিতার বিষয়বস্তু মূলত প্রেম, প্রকৃতি ও আবেগ। তিনি এমন কবিতা লেখেন যা কবিতার প্রতি তার আবেগ, প্রকৃতির সৌন্দর্য ও বৈচিত্র্যের প্রতি তার উপলব্ধি এবং বিভিন্ন অনুভূতি ও অভিজ্ঞতার সাথে তার অনুরণন প্রকাশ করে। তাঁর কবিতা তাঁর ব্যক্তিগত জীবন, তাঁর গবেষণার আগ্রহ এবং তাঁর সামাজিক ও সাংস্কৃতিক পটভূমি দ্বারা প্রভাবিত। তিনি একজন কবি যিনি তাঁর কাব্যিক দৃষ্টিভঙ্গির মাধ্যমে জীবন ও সাহিত্যের বিভিন্ন দিক অন্বেষণ করতে পছন্দ করেন।

 

 

তার যৌথ লেখা কাব্যগ্রন্থ- আমি কবি, আমার ধুঁসর স্মৃতিপটে তুমি’ই কবিতা, প্রকৃতি,ডায়েরির শেষ পাতা,আবারও দেখা। গল্পগ্রন্থ – অনুভূতির অনুরণন। এছাড়াও তিনি বহু কবিতা, কলাম, লিখে চলছেন ।

 

  • How To Maintain a Happy Sexual Life.
  • Mohammad Sheikh Shahinur Rahman
  • pdf
  • উপন্যাস
  • বই
  • বই মেলা ২০২৪
  • মোহাম্মদ শেখ শাহিনুর রহমান
  • IT Amadersomaj